মুখ্যমন্ত্রী যোগীকে শোকজ নোটিস কমিশনের!

387

ওয়েব ডেস্ক, ৭ ফেব্রুয়ারিঃ দিল্লি বিধানসভা নির্বাচনের আগে অস্বস্তিতে  বিজেপি।অরবিন্দ কেজরিওয়ালকে নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে শোকজ করা হয়েছে বলে জানা গিয়েছে।যোগীর মন্তব্য নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করেছে বলে জানিয়েছে কমিশন। আজ বিকেল ৫টার মধ্যে যোগী আদিত্যনাথকে জবাব দিতে নির্দেশ দিয়েছে কমিশন।

গত সপ্তাহে দিল্লির রোহিনীতে নির্বাচনী প্রচারে এসে যোগী আদিত্যনাথ বলেছিলেন, “এ কি ধরনের শ্লোগান দিচ্ছেন শাহীনবাগের আন্দোলনকারীরা? আজাদি? কী থেকে আজাদি চাইছেন তাঁরা? আগে পাকিস্তান থেকে টাকা নিয়ে পাথর ছুঁড়ে জম্মু-কাশ্মীরের সরকারি সম্পত্তি নষ্ট করা হতো। কেজরিওয়ালের দল ও কংগ্রেস সেই ঘটনাকে সমর্থন করতো। কিন্তু জম্মু-কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে নেওয়ার পর তা ‌বন্ধ হয়ে যায়। একইভাবে এখন আমাদের সেনারা পাকিস্তানি জঙ্গিদের জেলে পুরছে। কংগ্রেস ও কেজরিওয়ালের মতো লোকেরা এই জঙ্গিদের বিরিয়ানি খাওয়াতো। আমরা কিন্তু এই জঙ্গিদের বুলেট খাওয়াই, বিরিয়ানি না।”

দিল্লির মুখ্যমন্ত্রীকে আক্রমণ করে উত্তরপ্রদেশের মুখ‍্যমন্ত্রী আরও বলেছিলেন, “শাহিনবাগে নাগরিকত্ব আইনের বিরুদ্ধে যারা বিক্ষোভ দেখাচ্ছেন তাদের বিরিয়ানি সরবরাহ করেন অরবিন্দ কেজরিওয়াল।”যোগী আদিত্যনাথের এই মন্তব্যের বিরুদ্ধে ব‍্যবস্থা নেওয়ার জন্য নির্বাচন কমিশনের দারস্থ হয়েছিল আম আদমি পার্টি। তারপরেই এই সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন।