এনআরসি’র প্রতিবাদে আজ পদযাত্রা মুখ্যমন্ত্রীর

15

ওয়েব ডেস্ক, ১২ সেপ্টেম্বরঃ এনআরসি’র প্রতিবাদে এবার রাজপথে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুধুমাত্র রাজ্যই নয়, দেশজুড়ে আন্দোলনে নামতে চান তৃণমূল নেত্রী।বৃহস্পতিবার সিঁথির মোড় থেকে শ্যামবাজার পর্যন্ত তাঁর পিছু পিছু হাঁটবে এনআরসি-বিরোধী প্রতিবাদ।শ্যামবাজার গোলবাড়ির সামনে অস্থায়ী মঞ্চও তৈরি হয়েছে।জানা যাচ্ছে, পদযাত্রা শেষ হওয়ার পর ওই মঞ্চ থেকে মমতা বক্তৃতাও করতে পারেন।সিঁথির মোড় থেকে শ্যামবাজার পর্যন্ত পদযাত্রায় নেত্রীর সঙ্গে পা মেলাবেন দলের শীর্ষ নেতারাও।  

মিছিল শুরু হবে বেলা ৩টে নাগাদ।পথ নিরাপত্তা সুনিশ্চিত করতে মিছিল-পথে রাস্তার দু’ধারে ব্যারিকেড তৈরি হচ্ছে। তবে মুখ্যমন্ত্রী বরাবরই মনে করিয়ে দেন, তাঁর কর্মসূচির জন্য সাধারণ মানুষের যেন কোনও সমস্যা না হয়।

প্রসঙ্গত, অসমে ১৯ লক্ষেরও বেশি নাগরিকপঞ্জির তালিকা থেকে বাদ পড়েছে। যদিও এখনই ‘বিদেশি’ বলে গণ্য করা হবে না তাঁদের। তবে উদ্বেগে রয়েছেন সকলেই। কারণ যে টাকা ব্যয়ে নিজেকে প্রমাণ করতে হবে তিনি অসমেরই বাসিন্দা সেই আর্থিক সম্বল নেই অনেকেরই। আর এখানেই সরব হয়েছে বিরোধীরা। তৃণমূল নেত্রী বরাবরই এনআরসি’র বিরোধী। ইতিমধ্যেই অসমের পরিস্থিতির দিকে নজর রাখতে ফিরহাদ হাকিমকে দায়িত্ব দিয়েছেন নেত্রী। ঘোষণা করেছেন কোনও ভাবেই পশ্চিমবঙ্গে নাগরিকপঞ্জি তৈরি করতে দেবেন না।