করোনার আতঙ্কে বাতিল মহিলা হকি দলের চিন সফর

27

ওয়েব ডেস্ক, ৮ ফেব্রুয়ারিঃ ভয়াবহ করোনাভাইরাসের আতঙ্কে ভারতের মহিলা হকি দলের চিন সফর বাতিল করল ফেডারেশন।এর ফলে অলিম্পিকের প্রস্তুতির আগে কিছুটা বিপাকে ভারতীয় দল। অলিম্পিকে অংশগ্রহণ করারা আগে অনুশীলনের জন্য প্রতিপক্ষ খুঁজে পাওয়া এখন কঠিন কাজ, যা ফেডেরেশনকে করতে হবে।

তবে দ্রুত ছড়িয়ে পড়া এই করোনা ভাইরাস রোগের কারণে ৬৩৬ জনেরও বেশি লোক মারা গিয়েছে এবং কমপক্ষে ৩১,১৬১ জন এই রোগের সংক্রমণ হয়েছে। তাই খেলোয়াড়দের সুরক্ষার কথা ভেবেই এই সফর বাতিল করা হয়েছে। ভারতীয় অধিনায়ক রানি রামপাল এই বিষয়ে পিটিআইকে বলন, “আমাদের চিন যাওয়ার কথা ছিল, কিন্তু ভাইরাসজনিত কারণে তা বাতিল করা হয়েছে। এই মুহুর্তে প্রো-হকি লিগে অংশ নিচ্ছে বলে অনেক দল খেলতেও পারছে না। হকি ইন্ডিয়া এবং আমাদের কোচরা কাদের সঙ্গে খেলা যায় সেই বিষয়টি দেখছে।”

ফেডারেশনের তরফে ঠিক করা হয়েছিল ১৪ ই মার্চ থেকে ২৫ শে মার্চের মধ্যে ভারতীয় মহিলা হকি দল এবং চীন মহিলা হকি দলের মধ্যে মোট পাঁচটি ম্যাচ হবে। এই পাঁচটি ম্যাচের মধ্যে তৃতীয় ম্যাচটি হওয়ার কথা ছিল চীনের হুয়ান প্রদেশের টিমলং স্টেডিয়ামে। আর চীনের এই অঞ্চলেই করোনা ভাইরাসের ভয়াবহতা সবচেয়ে প্রকট। ইতিমধ্যেই করোনা ভাইরাসে আক্রান্ত পুরো চীন, সেই দেশে বসবাসকারী ভারতীয়দের বিশেষ বিমানে করে ভারতে ফিরিয়ে আনা হচ্ছে ভারত সরকারের তরফে। আর এমন পরিস্থিতিতে যদি ভারতীয় মহিলা হকি দল চিন সফরে যায় তাহলে এটা জেনে শুনে বিপদকে ডাকা ছাড়া আর কিছু না। ভারতীয় মহিলা হকি দলের এই চীন সফরকে অলিম্পিক্সের প্রস্তুতি হিসাবে ধরা হয়েছিল এখন এই সফর না হওয়ায় বিকল্প কোনো দেশ খুঁজতে হবে ফেডারেশনকে।