অবৈধভাবে ভারতে প্রবেশ করতে গিয়ে পানিট্যাঙ্কি সীমান্তে গ্রেপ্তার চিনা নাগরিক

Date:

Share post:

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ২০ জুলাই, শিলিগুড়ি: অবৈধভাবে ভারতে প্রবেশের অভিযোগে গ্রেপ্তার এক চিনা নাগরিক। বুধবার পানিট্যাঙ্কির নেপাল সীমান্ত দিয়ে ভারতে ঢোকার চেষ্টা করে অভিযুক্ত। সেই সময় তিনি ধরা পড়েন এসএসবি জওয়ানদের হাতে। ধৃতের নাম ইয়ংজিং পেং (৩৯)। বাড়ি চিনের গুয়াংডং প্রদেশে। তদন্তের স্বার্থে তাকে রাতেই খড়িবাড়ি থানার পুলিশের হাতে তুলে দেয় এসএসবি।

জানা গিয়েছে, গতকাল বিকেলে নেপাল থেকে ভারতে ঢোকার সময় তাকে দেখে সন্দেহ হয় এসএসবি জওয়ানদের। তাঁকে সীমান্তের ৪১নম্বর ব্যাটালিয়নের ক্যাম্পে এনে দীর্ঘক্ষণ জিজ্ঞাসাবাদ করা হয়। ডাকা হয় দোভাষীকেও। যদিও ওই চিনা নাগরিক সম্পর্কে সংবাদমাধ্যমের কাছে এখনই মুখ খুলতে চাইছেন না এসএসবি কর্তারা।

সূত্রের খবর, সীমান্তে স্বাভাবিক তল্লাশির সময় ওই চিনা নাগরিকের ব্যাগ থেকে বেশ কিছু সন্দেহজনক সামগ্রী উদ্ধার করেছে এসএসবি।তার কাছ থেকে চিনের পরিচয়পত্রের পাশাপাশি নেপালের পরিচয়পত্রও পাওয়া গিয়েছে। এছাড়াও পাসপোর্ট, নেপালের ভিসা মিলেছে। তবে, ভারতীয় কোনও ভিসা দেখাতে পারেনি সে।

ইয়ংজিং নেপালের একটি ক্যাসিনোতে কাজ করে বলে প্রাথমিকভাবে জানতে পেরেছে এসএসবি। তবে কী কারণে সে ভারতে প্রবেশ করতে চাইছিল,তা নিয়ে সন্দেহ দানা বেঁধেছে। এর পেছনে কোনও রহস্য রয়েছে কিনা তা জানার চেষ্টা করছেন তদন্তকারীরা। গতকাল রাতে ধৃতকে দীর্ঘক্ষণ জেরা করেন এসএসবি কর্তারা। বৃহস্পতিবার ধৃতকে শিলিগুড়ি মহকুমা আদালতে পাঠিয়ে পুরো ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

এই বিষয়ে দার্জিলিং জেলা পুলিশের ডিএসপি (গ্রামীণ) অচিন্ত্য গুপ্ত বলেন, “ধৃতকে হেপাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে। কীভাবে সে ভুয়ো নথি তৈরি করল এবং ভার‍তে প্রবেশের কারণ কী ছিল, তা খতিয়ে দেখা হবে। ” চলতি বছরের ফেব্রুয়ারি মাসে ওই একই সীমান্ত দিয়ে ভারতে অবৈধভাবে প্রবেশ করতে গিয়ে ধরা পড়েছিল দুই চিনা নাগরিক। সেবারও সীমান্ত সুরক্ষার দায়িত্বে থাকা জওয়ানরা তাদের ধরে পুলিশের হাতে তুলে দিয়েছিলেন ৷

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

spot_img

Related articles

ষষ্ঠ দফার আগে কমিশনের নির্দেশে ফের অপসারিত অতিরিক্ত জেলাশাসক, নির্বাচনী আধিকারিক

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ২২ মে, কলকাতা: ষষ্ঠ দফার আগে ফের উত্তর ২৪ পরগনার অতিরিক্ত জেলাশাসককে (বসিরহাট) পদ...

যেতে চান না ভোটের ডিউটিতে! ফেসবুক লাইভে এসে ব্লেড দিয়ে হাত কাটলেন বীরভূমের মহিলা পুলিশকর্মী

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ২২ মে, কলকাতা: বারবার না করা সত্ত্বেও দেওয়া হয়েছে ভোটের ডিউটি৷ তাই ফেসবুক লাইভে...

অমিত শা’র স্বরাষ্ট্রমন্ত্রকের দপ্তরে বোমা রাখা আছে! হুমকি মেল ঘিরে আতঙ্ক

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ২২ মে, নয়াদিল্লি: স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শা’র দপ্তরে বোমা রাখার উড়ো ইমেল ঘিরে আতঙ্ক ছড়াল।...

গুরুতর অসুস্হ শাহরুখ খান, ভর্তি আহমেদাবাদের হাসপাতালে

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ২২ মে, আহমেদাবাদ: গুরুতর অসুস্থ শাহরুখ খান। তড়িঘড়ি ভর্তি করা হয়েছে আহমেদাবাদের হাসপাতালে। মঙ্গলবার...