হেমতাবাদের বিজেপি বিধায়কের রহস্য মৃত্যুর ঘটনায় দ্বিতীয় মূল অভিযুক্তকে আদালতে পেশ করল সি.আই.ডি

100

তুষার কান্তি বিশ্বাস, উত্তর দিনাজপুরঃ  হেমতাবাদের বিজেপি বিধায়ক হত্যা মামলায় মুল অভিযুক্ত মামুদ শেখ উত্তর দিনাজপুর আদালতে পেশ করল সি.আই.ডি। মামুদ শেখ বিরুদ্ধে আই.পি.সি ৩০২/৩৪ ধারায় মামলা দায়ের করা হয়েছে। সি.আই.ডি মামুদ শেখ ১৪ দিনের পুলিশ রিমান্ড নেওয়ার জন্য আদালতের কাছে আবেদন করেছে।

সি.আই.ডি সুত্রে জানা গেছে, মামুদ শেখ জিজ্ঞাসাবাদ করলেই বিধায়ক মৃত্যুর ঘটনায় অনেক প্রশ্নের উত্তর মিলবে বলেই মনে করছে সি.আই.ডি এর তদন্তকারী আধিকারিকরা। হেমতাবাদের বিজেপি বিধায়ক দেবেন্দ্র নাথ রায়ের রহস্য মৃত্যুর ঘটনায় দ্বিতীয় মূল অভিযুক্ত গ্রেপ্তার। দীর্ঘদিন পলাতক থাকার পর মালদা থেকে গ্রেপ্তার মামুদ শেখ নামে ওই অভিযুক্ত। চাঁচোলের বাসিন্দা মামুদ শেখ মোথাবাড়ি থানার পুলিশ গ্রেপ্তার করে।

উল্লেখ্য ১৩ জুলাই সোমবার সকালে বাড়ির অতিদূরেই একটি বন্ধ দোকানের সামনে ঝুলন্ত মৃতদেহ উদ্ধার হয় হেমতাবাদের বিজেপি বিধায়ক দেবেন্দ্র নাথ রায়ের। বিধায়ককে হত্যা করা হয়েছে বলে দাবি করা হয় পরিবার ও বিজেপির পক্ষ থেকে।

পুলিশ সূত্রে জানা যায়, বিধায়কের জামার পকেট থেকে একটি সুইসাইড নোট উদ্ধার হয়। নিলয় সিংহ ও মামুদ শেখের নাম সেই সুইসাইড নোটে উল্লেখ ছিল বলে পুলিশ সূত্রে জানা যায়। এর পরেই নিলয় সিংহ ও মাবুদের খোঁজে তল্লাশি শুরু করে পুলিশ। এদিকে ঘটনার তদন্তের ভার দেওয়া হয় সিআইডিকে। নিলয় সিং কে পুলিশ আগেই গ্রেফতার করলেও এতদিন পলাতক ছিল মামুদ শেখ। শুক্রবার পুলিশের জালে ধরা পড়ে মাবুদও। দীর্ঘদিন পলাতক থাকার পর মালদা থেকে গ্রেপ্তার মামুদ শেখ নামে ওই অভিযুক্তকে শনিবার রায়গঞ্জ আদালতে তোলা হয়েছে ধৃতকে।