কারখানায় অস্থায়ী কর্মী নিয়োগ নিয়ে দুই দলের শ্রমিক সংগঠনের সংঘর্ষ, আহত ১০

41

কার্ত্তিক গুহ, পশ্চিম মেদিনীপুরঃ  পশ্চিম মেদিনীপুর জেলার খড়্গপুরের বিদ্যাসাগর ইন্ডাস্ট্রিয়াল পার্কের এক কারখানায় অস্থায়ী কর্মী নিয়োগ নিয়ে তৃণমূল ও বিজেপি দুই দলের শ্রমিক সংগঠনের সংঘর্ষ।  এই সংঘর্ষে উভয় পক্ষের ১০ জন আহত হয়েছেন। ঘটনাস্থলে বিশাল পুলিশবাহিনী।

জানা গিয়েছে, বেশ কয়েকদিন ধরেই ইন্ডিয়ান অয়েল এর প্লান্টে অস্থায়ী কর্মী নিয়োগ নিয়ে চাপানউতোর চলছিল তৃণমূল বিজেপির শ্রমিক সংগঠনের মধ্যে। শুক্রবার দুই শিবিরকে আলোচনার জন্য ডাকে ইন্ডিয়ান অয়েল কর্তৃপক্ষ। কারখানায় তাদের শ্রমিকদের নিয়োগের দাবি লিখিত আকারে ইন্ডিয়ান এন্ড কর্তৃপক্ষের কাছে নিয়ে যাওয়ার সময় হঠাৎই তৃণমূলের দুষ্কৃতীরা লাঠি রড নিয়ে তাদের ওপরে আক্রমণ করে বলে বিজেপি শ্রমিক সংগঠনের অভিযোগ।

ঘটনায় আহত হয় বিজেপির শ্রমিক সংগঠনের ২ সদস্য। এরপর বিজেপির শ্রমিক সংগঠনের তরফে পাল্টা প্রত্যাঘাত করতে গেলে সংঘর্ষে জড়িয়ে পড়ে দু’পক্ষ। আহত হয় আরও আটজন। আহতদের ভর্তি করা হয়েছে খড়্গপুর মহকুমা হাসপাতালে। দুজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় ইতিমধ্যেই তাদের স্থানান্তরিত করা হচ্ছে মেদিনীপুর মেডিকেল কলেজ হাসপাতালে। ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। পরিস্থিতি সামলাতে বিদ্যাসাগর ইন্ডাস্ট্রিয়াল পার্ক এলাকায় মোতায়েন করা হয়েছে বিশাল পুলিশবাহিনী। বর্তমানে এলাকায় রয়েছে চাপা উত্তেজনা।