ফুটবল খেলা নিয়ে সংঘর্ষ, দর্শক ভরা মাঠে চলল গুলি

117

শ্যাম বিশ্বাস, উত্তর ২৪ পরগণাঃ ফুটবল খেলাকে কেন্দ্র করে সংঘর্ষ। দর্শক ভর্তি মাঠে চলল গুলি। রবিবার রাতে বসিরহাট মহকুমার মিনাখা থানার ছয়আনি ফুটবল মাঠে ঈদ উপলক্ষে ৮ দলীয় ফুটবল খেলার আয়োজন করেছিল ছয়আনি ইউনাইটেড ক্লাব। সামাজিক দূরত্বের তোয়াক্কা না করেই সেই খেলা দেখতে ভিড় করেছিলেন স্থানীয়রা। কিন্তু আচমকাই ছন্দপতন। খেলা চলাকালীন দুই দল বিবাদে জড়িয়ে পড়ায় মিনাখাঁ থানার ছ’য়ানি গ্রামের নিউ ব্রাইট ক্লাবের মাঠেই চলল গুলি। যার জেরে মুহূর্তে উত্তপ্ত হয়ে ওঠে এলাকা। পরে পুলিশ গিয়ে আয়ত্তে আনে পরিস্থিতি।

অভিযোগ, ভাবিকভাবেই ভিড় ছিল চোখে পড়ার মতো। কিন্তু রেফারির একটি সিদ্ধান্তের কারণেই পালটে যায় পরিস্থিতি। বচসা শুরু হয় দু’দলের মধ্যে। অভিযোগ, সেই সময় আচমকা এক যুবক মাঠে ঢুকে এলোপাথারি গুলি চালাতে শুরু করে। প্রাণ বাঁচাতে ছোটাছুটি শুরু করেন দর্শকরা।এর প্রতিবাদে ছয়আনি ইউনাইটেড ক্লাব, মিনাখাঁ বামন পুকুর ও বাবুর হাট রোড অবরোধ করে স্থানীয় ক্লাব সদস্য থেকে গ্রামবাসীরা।

ঘটনাস্থলে মিনাখা থানার পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। হঠাৎই কেন মাঠের মধ্যে ঢুকে বোমাবাজি মারধর শুরু করলো এর পিছনে অন্য কোনো কারণ আছে । না পূর্বপরিকল্পিত,  তদন্তে নেমেছে মিনাখা থানার পুলিশ। পুলিশ আসার পরেও দফায় দফায় অবরোধ করেন স্থানীয় বাসিন্দারা। ঘটনাস্থলে মিনাখা থানার বিশাল পুলিশবাহিনী মোতায়েন করা হয়েছে। এই খেলাকে কেন্দ্র করে এলাকায় ভীষণ পরিমাণ উত্তেজনা সৃষ্টি হয়েছে।

তবে প্রশ্ন উঠেছে, লকডাউনে ভিড় করে কেন এই ফুটবল খেলা? প্রশাসনের অনুমতি মিলেছিল কি? বসিরহাট জেলা পুলিশের সুপার কঙ্করপ্রসাদ বারুই জানান, ‘‘মিনাখাঁয় খেলার অনুমতি আমাদের কাছে চাওয়া হয়নি। খতিয়ে দেখা ব্যবস্থা নেওয়া হবে।’’