ইমাম-মোয়াজ্জেম-পুরোহিতদের মাসিক ভাতা বাড়ল ৫০০ টাকা, ঘোষণা মমতার

0
65

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ২১ অগাস্ট, কলকাতাঃ ইমাম, মোয়াজ্জেমদের মাসিক ভাতা বৃদ্ধি করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে ইমাম, মোয়াজ্জেমদের সম্মেলন ছিল। সেখানে তাঁদের মাসিক ভাতা ৫০০ টাকা করে বৃদ্ধি করার কথা ঘোষণা করেন মমতা। সেই সঙ্গে জানিয়ে দিলেন, মন্দিরের পুরোহিতদের ভাতাও মাসে ৫০০ টাকা করে বাড়বে।

এতদিন ইমামরা মাসে ২,৫০০ টাকা করে ভাতা পেতেন। সেটা বেড়ে হল তিন হাজার টাকা। আর মোয়াজ্জেমরা ভাতা পেতেন মাসে এক হাজার টাকা করে। তাঁরা এ বার থেকে দেড় হাজার টাকা পাবেন। মঙ্গলবার পুজো কমিটিগুলিকে নিয়ে বৈঠক করবেন মমতা। গত বছর পুজো অনুদান ৫০ হাজার টাকা থেকে বাড়িয়ে ৬০ হাজার টাকা করেছিলেন মুখ্যমন্ত্রী।

সোমবার এই ঘোষণার পরেই কৌতূহল তৈরি হয়েছে মঙ্গলবার মুখ্যমন্ত্রী কী ঘোষণা করবেন তা নিয়ে। গত বছর মোট ৪২ হাজার ২৮টি পুজো কমিটিকে ৬০ হাজার টাকা করে অনুদান দেওয়া হয়েছিল। এবার পুজোর অনুদান আরও বাড়ানো হবে কিনা তা নিয়েও কৌতূহলী ক্লাবগুলি।

২০১২ সাল থেকে ইমাম-মোয়াজ্জেমদের ভাতা দেওয়া চালু করেছিল মমতা বন্দ্যোপাধ্যায় সরকার। মমতা সোমবার বলেন, ‘‘আর্থিক প্রতিবন্ধকতার মধ্যে দিয়ে চলতে হচ্ছে। এক দিকে দিল্লি টাকা দিচ্ছে না। অন্য দিকে রাজ্যের টাকায় ১০০ দিনের কাজ, সেইসঙ্গে কন্যাশ্রী, যুবশ্রী, ছাত্রদের স্কলারশিপ-সহ অন্য সামাজিক প্রকল্পগুলি চলছে। তার মধ্যেও আমরা ভাতা বৃদ্ধির চেষ্টা করলাম।’’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here