অভিনন্দন যাত্রা ঘিরে ধুন্ধুমার টালিগঞ্জে, আটক মুকুল, কৈলাস

281

কলকাতা, ৭ ফেব্রুয়ারিঃ ক্যা-এর সমর্থনে অভিনন্দন যাত্রা করতে গিয়ে পুলিশের সঙ্গে ধস্তাধস্তি বিজেপি কর্মীদের।ওই ঘটনার জেরে কৈলাস বিজয় বর্গী সহ বেশ কিছু কর্মী সমর্থকদের আটক করা হয় বলে জানা গেছে। এদিন সেখানে উপস্থিত ছিলেন মুকুল রায়, জয়প্রকাশ মজুমদার  সহ কয়েকশ বিজেপি সমর্থক।

জানা গিয়েছে, এদিন ক্যা এর সমর্থনে বিজেপির অভিনন্দন যাত্রা ছিল। সেই অভিনন্দন যাত্রায় মিছিল শুরু হয় টালিগঞ্জ থেকে। মিছিল শুরু হওয়ার আগেই সেই মিছিল আটক করার চেষ্টা করে পুলিশ। সেই সময় পুলিশের সঙ্গে শুরু বচসা। তার থেকে শুরু হয় পুলিশ ও বিজেপি কর্মীদের মধ্যে হাতাহাতি।

পুলিশ সূত্রে জানা গেছে, এদিনের ওই মিছিলের কোন অনুমতি ছিল না। বিজেপি কর্মীরা অবৈধভাবে জমায়ত করতে শুরু করে। তারপর সেখান থেকে মিছিল বার করলে বিজেপি কর্মীদের মিছিল আটকে দাওয়ার চেষ্টা করে পুলিশ। পুলিশের সাথে ধস্তাধস্তি ও বচসা জরিয়ে পড়ে বিজেপি কর্মীরা। পরে বেশ কয়েকজনকে আটক করে লালবাজার সেন্ট্রাল জেলের দিকে নিয়ে যাওয়া হয়।

এ বিষয়ে বিজেপি কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয় বর্গী জানান, ক্যা এর বিরুদ্ধে তৃণমূল মিছিল হলে পুলিশ তাঁদের নিরাপত্তা দেয়। কিন্তু ক্যা-এর সমর্থনে অভিনন্দন যাত্রা বা মিছিল হলে পুলিশ তাতে বাঁধা দেয়। গণতন্ত্রকে হত্যা করার চেষ্টা চলছে এই বাংলায়।