রাজস্থানে প্রায় ১০০ শিশুর মৃত্যুর ঘটনায় কংগ্রেসকে কটাক্ষ মায়াবতীর

68

ওয়েব ডেস্ক, ২ জানুয়ারি: রাজস্থানের কোটায় ক্রমশ শিশু মৃত্যুর ঘটনা বেড়ে চলায় বহুজন সমাজ পার্টি’র সুপ্রিমো মায়াবতীর গলায় কটাক্ষের সুর শোনা গেল। মায়াবতী কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধীকে উদ্দেশ্য করে বলেছেন, “কংগ্রেস শাসিত রাজস্থানের কোটা জেলায় প্রায় ১০০ নিরীহ শিশুর মৃত্যুর ঘটনায় মায়েদের অত্যন্ত দুঃখ ও বেদনার মধ্যে দেখা গিয়েছে।” একই সঙ্গে কটাক্ষের সুরে তিনি বলেন, “রাজস্থানের মুখ্যমন্ত্রী এবং তাঁর সরকার এখনও এ বিষয়টির প্রতি উদাসীন এবং দায়িত্বজ্ঞানহীন রয়েছেন, যা অত্যন্ত নিন্দনীয়।”

প্রিয়াঙ্কা গান্ধীর নাম না করে মায়াবতী বলেছেন, “কংগ্রেস দলের শীর্ষ নেতৃত্ব এবং বিশেষত মহিলা সাধারণ সম্পাদককে এই বিষয়ে নীরব দেখে খুব দুঃখ হচ্ছে বলে তিনি জানান। ভালো লাগত যদি তিনি এই দরিদ্র শিশুদের মায়েদের সঙ্গে দেখা করতেন। যাদের কোলগুলি কেবল তার দলের সরকারের অবহেলার কারণে ফাঁকা হয়ে গিয়েছে।

উল্লেখ্য, সম্প্রতি রাজস্থানের কোটার এক হাসপাতালে ৯টি শিশু মারা গিয়েছিল। এক মাসের মধ্যে সেই সংখ্যা বেড়ে দাঁড়ায় ১০০ টি। গত ২৩ ও ২৪ ডিসেম্বর, ৪৮ ঘন্টার মধ্যে একটি সরকারি হাসপাতালে ১০ টি শিশু মারা গিয়েছিল। এরপরই বিরোধীরা সরকারকে বিভিন্নভাবে আক্রমণ করতে শুরু করে। এমনকি শিশু অধিকার সংরক্ষণের জন্য জাতীয় কমিশনের টিম কোটা পরিদর্শন করেন।