নতুন ওয়ার্কিং কমিটি ঘোষণা কংগ্রেসের, জায়গা পেলেন অধীর-দীপা

0
12

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ২১ অগাস্ট, নয়াদিল্লিঃ
রাজস্থান, ছত্তিশড় সহ ৫ রাজ্যের বিধানসভা নির্বাচনের আগে ওয়ার্কিং কমিটি ঘোষণা করল কংগ্রেস। দীর্ঘদিন পর বাংলা থেকে কংগ্রেসের সর্বোচ্চ নীতিনির্ধারক সংস্হায় ঠাঁই পেলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী দীপা দাশমুন্সি এবং প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী।

কমিটিতে নতুন মুখ কেরালার কংগ্রেস সাংসদ শশী থারুর, অসমের সাংসদ গৌরব গগৈ, রাজস্থানের প্রভাবশালী নেতা শচীন পাইলট, সংখ্যালঘু নেতা সৈয়দ নাসির হুসেন এবং জেএনইউ-র প্রাক্তন ছাত্র নেতা কানহাইয়া কুমার৷ কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গের নেতৃত্বাধীন ৩৯ সদস্যের কংগ্রেস ওয়ার্কিং কমিটির সদস্যদের মধ্যে থাকছেন সনিয়া-রাহুল ও প্রিয়াঙ্কা গান্ধি৷ সঙ্গে থাকছেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংও৷

প্রসঙ্গত উল্লেখ্য, রবিবার প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধির জন্ম বার্ষিকীর দিনে ওয়ার্কিং কমিটির সদস্যদের নামের তালিকা প্রকাশ করেছে নিখিল ভারত কংগ্রেস কমিটি। দলের রাজ্যসভার সাংসদ নাসির হুসেনকে রাখা হয়েছে কমিটিতে। শচীন পাইলটকে কোনও রাজ্যের দায়িত্ব দেওয়া হতে পারে বলে সূত্রের খবর।

উল্লেখযোগ্যভাবে, আনন্দ শর্মা, শশী থারুরের মতো জি২৩ গোষ্ঠীর নেতাদের রাখা হয়েছে ওয়ার্কিং কমিটিতে। দলে সভাপতি পদ এবং সাংগঠনিক রদবদলের দাবিতে সোনিয়া গান্ধিকে চিঠি লিখেছিলেন শশী, আনন্দ সহ শীর্ষ স্তরের মোট ২৩ জন নেতা। তাঁদের অনেকের নাম দেখা গিয়েছে ওয়ার্কিং কমিটিতে।

দলের শীর্ষ কমিটিতে ঠাঁই পাওয়ায় সভাপতি মল্লিকার্জুন খাড়গেকে ধন্যবাদ জানিয়েছেন শশী থারুর। তিনি জানিয়েছেন, এই পদ পাওয়ায় তিনি সম্মানিত। এদিকে, দীর্ঘ কয়েক বছর পর আবারও কংগ্রেসে বড় দায়িত্ব পেলেন দীপা দাসমুন্সি। তাঁকে আনা হয়েছে সাধারণ সম্পাদক পদে। এই পদে রাখা হয়েছে কংগ্রেসের মোট নয়জন নেতাকে।

৩৯ জনের ওয়ার্কিং কমিটিতে মাত্র ৩ জন গৌরব গগৈ, শচীন পাইলট এবং কমলেশ্বর প্যাটেল ৫০ বছরের কম বয়স্ক। ৩৯ জনের ওয়ার্কিং কমিটি ছাড়াও স্থায়ী আমন্ত্রিত সদস্য হিসেবে রাখা হয়েছে ১৮ জনকে। সেই তালিকায় রয়েছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী পবন বনশল, বীরাপ্পা মইলি, হরিশ রাওয়াত,রমেশ চেন্নিথালা, মণীশ তিওয়ারি, সুদীপ রায়বর্মণ, ফুলোদেবী নেতামকে। প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংকে রাখা হয়েছে ওয়ার্কিং কমিটিতে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here