বিজেপিকে ঠেকাতে তৃণমূলকে সমর্থনের প্রস্তাব কংগ্রেসের ! সোনিয়াকে চিঠি আবদুল মান্নানের

531

ওয়েব ডেস্ক, ২৯ অক্টোবরঃ আসন্ন বিধানসভা উপ নির্বাচনে খড়্গপুর সদর কেন্দ্রে তৃণমূলকে সমর্থনের পক্ষে কংগ্রেসের পরিষদীয় দলনেতা আবদুল মান্নান। এই বিষয়ে কংগ্রেস দলনেত্রী সনিয়া গান্ধীকে একটি চিঠিও দিয়েছেন। মান্নানের সেই ‘গোপন’ চিঠি ফাঁস হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। যার জেরে বঙ্গ রাজনীতির অলিন্দে প্রবল গুঞ্জন শুরু হয়েছে। একইসঙ্গে সমালোচনার ঝড় উঠেছে সোশ্যাল মিডিয়ায়।

ওই কেন্দ্রে উপনির্বাচনের আগে সরাসরি সোনিয়া গান্ধিকে লেখা ওই চিঠিতে তিনি স্পষ্ট জানিয়েছেন, এই কেন্দ্রের ভোটে তৃণমূলকে সমর্থন করুক কংগ্রেস। তাঁর মতে, এই মুহূর্তে বিজেপিকে ঠেকানো প্রধান কাজ। দেশের ধর্মনিরপেক্ষতা যখন চ্যালেঞ্জের মুখে তখন বিজেপির বিরুদ্ধে যে যেখানে শক্তিশালী সে সেখানে লড়াই করবে সেই নীতি নিয়েই চলা উচিত। সেকারণেই খড়গপুরে যেহেতু তৃণমূল শক্তিশালী সুতরাং সেখানে রাজ্যের শাসকদলকেই সাহায্য করা উচিত।

উল্লেখ্য একসময় এই কংগ্রেস নেতাই তৃণমূলের সঙ্গে দূরত্ব রাখতে প্রস্তাব দিয়েছিলেন। এখন সেই তিনিই তৃণমূলকে সমর্থনের ব্যাপারে উদ্যোগ নিচ্ছেন। যদিও চিঠির বিষয় নিয়ে প্রকাশ্যে মুখ খুলতে নারাজ আবদুল মান্নান। তিনি বলেন, ‘আমি আমার বিবেকের কথা শুনে চিঠি  লিখেছি। তা নিয়ে কিছু বলব না।’প্রসঙ্গত, ইতিমধ্যেই খড়গপুর বিধানসভায় বামেদের সঙ্গে একপ্রস্থ আলোচনা করেছে প্রদেশ কংগ্রেস। এই কেন্দ্রে বাম-কংগ্রেস জোট বেঁধে লড়বে বলে প্রাথমিকভাবে স্থির করেছেন সোমেন মিত্র, সুজন চক্রবর্তীরা। তার আগে মান্নানের এই চিঠিতে রাজনৈতিক মহলে শুরু হয়েছে জোর জল্পনা।