লাগাতার বৃষ্টি দক্ষিণ দিনাজপুর জেলায়, বিপর্যস্ত জনজীবন

Date:

Share post:

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ৬ জুলাই, দক্ষিণ দিনাজপুর: গত কয়েকদিন ধরে উত্তরবঙ্গজুড়ে ভারী বৃষ্টিপাতের কথা আগেই জানিয়েছিল আবহাওয়া অফিস। সেই পূর্বাভাস সত্যি প্রমাণিত করে টানা বৃষ্টিপাত চলছে উত্তরবঙ্গে। লাগাতার বৃষ্টিতে উত্তরবঙ্গের বিভিন্ন জায়গার পাশাপাশি দক্ষিণ দিনাজপুর জেলাতেও বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। রবিবার রাত থেকে দক্ষিন দিনাজপুর জেলা জুড়ে বৃষ্টিপাত শুরু হয়েছে । মঙ্গলবার রাতভর চলেছে দফায় দফায় বৃষ্টিপাত । ফলে রাস্তায় রাস্তায় জল জমে গেছে । কর্দমাক্ত রাস্তা দিয়ে হাঁটা দায় হয়ে পড়েছে পথচারীদের। ব্যাহত যান চলাচল।

বৃহস্পতিবার সকালে দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর বাসস্ট্যান্ডে দেখা গেল সারিবদ্ধভাবে দাঁড়িয়ে রয়েছে যাত্রীবাহী বাসগুলি। যাত্রী কম থাকায় টোটো, অটো ও বাস মালিকরা প্রমাদ গুনছেন। পাশাপাশি এদিন বিভিন্ন দোকানপাটও বন্ধ ছিল। সব থেকে বেশি সমস্যায় পড়তে হচ্ছে সরকারি চাকুরিজীবীদের। কারণ বাস কম থাকায় হাপিত্যেশ করে তাদের বসে থাকতে হচ্ছে । যে দু’একটা বাস চলছে তা ভিড়ে ঠাসা।

গঙ্গারামপুরের বাসিন্দা সরকারি কর্মী নারায়ণ সরকার বলেন,’গত কয়দিন ধরে লাগাতার বৃষ্টি শুরু হওয়াতে গরম থেকে কিছুটা স্বস্তি মিলেছে। কিন্তু আমাদের অফিস যেতে গিয়ে চরম দুর্ভোগে পড়তে হচ্ছে। কারণ বাস কম। ’
এদিকে জমিতে জল জমে যাওয়ায় বিপাকে পড়ে গেছেন দক্ষিণ দিনাজপুর জেলার কৃষকরা । যারা শাকসবজির চাষ করেছেন তারা ক্ষতির আশঙ্কা করছেন।

এদিন সকালে গঙ্গারামপুরে বন্ধ ছিল দোকানপাট। শুনশান রাস্তাঘাট । আর মাঝে মাঝেই নামছে ঝেপে বৃষ্টি। বাসিন্দাদের অভিযোগ, পুর এলাকায় ড্রেনগুলি নিয়মিত সংস্কার না হওয়ায় ঠিকমতো জল নিকাশি হচ্ছে না। ড্রেনের নোংরা জল রাস্তায় উঠে আসছে । যে কারণে চলাচল করতে গিয়ে অসুবিধায় পড়তে হচ্ছে পুরবাসীদের । বাড়ছে মশা, মাছির উপদ্রব । পাশাপাশি দীর্ঘদিন সংস্কার না হওয়া গ্রামের রাস্তাগুলো বেহাল হয়ে উঠেছে বলে অভিযোগ তুলেছে দক্ষিণ দিনাজপুর জেলার গ্রামীণ এলাকার বাসিন্দারা ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

spot_img

Related articles

দেশে ৪২৮ টি আসনের মধ্যে বিজেপি ৩১০টি লোকসভা আসনে জিতে গিয়েছে,ওড়িশায় দাঁড়িয়ে দাবি অমিত শাহের

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ২১ মেঃ ফের একবার মোদী সরকার, ৪০০ পার। এই শ্লোগান দীর্ঘদিন ধরে শোনা যাচ্ছে...

‘বাংলায় মেয়েদের উপর অত্যাচার হলে রাম-রহিম কাউকে ছাড়ি না’, বসিরহাটে কড়া বার্তা দিলেন মমতা 

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ২১ মে, বসিরহাট: আগামী ১ জুন বসিরহাট লোকসভা কেন্দ্রে ভোট। তার আগে মঙ্গলবার দলীয়...

‘বিজেপি যদি ২৭৫ আসনে…….’, লোকসভার ফলাফল নিয়ে বড় মন্তব্য প্রশান্ত কিশোরের

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ২১ মেঃ নরেন্দ্র মোদী নেতৃত্বাধীন এনডিএ জোটের প্রত্যাবর্তন না মসনদ পালটাবে ইন্ডিয়া ? ২০২৪...

অগ্নিদ্বগ্ধ যুবকের মৃ*ত্যুকে উদ্ধার ঘিরে হইচই পড়ল পুরাতন মালদহের নারায়নপুর বিএসএফ ক্যাম্পে

মালদা, ২১ মে: অগ্নিদ্বগ্ধ যুবকের মৃত্যুকে ঘিরে হইচই পড়ল পুরাতন মালদহের নারায়নপুর বিএসএফ ক্যাম্পে। মঙ্গলবার দুপুরে মৃত্যুর ঘটনায়...