দুর্ঘটনাগ্রস্ত বিমানযাত্রীদের মধ্যেও করোনা আক্রান্তের খোঁজ

64

ওয়েব ডেস্ক, ৮ আগস্টঃ শুক্রবার সন্ধ্যায় কালিকট বিমানবন্দরের রানওয়েতে অবতরণের সময় দুর্ঘটনা ঘটে দুবাই থেকে কেরালা গামী এয়ার ইন্ডিয়ার একটি বিমানের। বিমানের ব্ল্যাক বক্স উদ্ধার করা হয়েছে। এখনো তদন্ত চলছে কিভাবে দুর্ঘটনার কবলে পড়লো বিমানটি। এরই মাঝে চাঞ্চল্য কর তথ্য উঠে এলো। এই বিমান দুর্ঘটনায় এখনও অবধি ২১ জন লোকের মৃত্যু হয়েছে। দুজন পাইলটের ও মৃত্যু হয়েছে।

এবিষয়ে কেরলের উচ্চশিক্ষামন্ত্রী কেটি জলিল জানিয়েছেন, ওই দুই যাত্রীর মধ্যে একজন হলে ৪৫ বছর বয়স্ক সুধীর ভার্থ। তিনি শুক্রবারের দুর্ঘটনায় প্রাণ হারিয়েছে। পরে তাঁর নমুনা পাঠানো হয়েছিল পরীক্ষার জন্য। সেখানেই রিপোর্ট পজিটিভ আসে। কোভিড প্রোটোকল অনুযায়ী এই যাত্রীর দেহের ময়নাতদন্ত করা হবে।

জানা গেছে, এয়ার ইন্ডিয়ার এক্সপ্রেস বিমানটি ১৯০ জন যাত্রী নিয়ে দুবাই থেকে কেরালার উদ্দেশ্যে আসছিল। কেরালার গত কয়েকদিন থেকেই ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত চলছে। যার কারণে রানওয়ে জুড়ে জল জমে ছিল। এমনকি বিমানবন্দরে রেড অ্যালার্ট জারি ছিল। বিমান অবতরণের সময় রানওয়েতে পিছলে বিমানটি দু টুকরো হয়ে যায়।

অসামরিক বিমান পরিবহন মন্ত্রী হরদিপ সিং পুরী এবং কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন আজ অর্থাৎ শনিবার ঘটনাস্থলে যাবেন ঘটনাটির পূর্ণাঙ্গ পরিদর্শনে। কালিকটের বিমানবন্দরের ঘটনাস্থলে যাচ্ছে এয়ার ইন্ডিয়ার একটি বিশেষ দল। কিভাবে বিমান দুর্ঘটনার কবলে পড়ল তা খতিয়ে দেখার জন্য বিমানের ব্ল্যাক বক্স থেকে যাবতীয় তথ্য উদ্ধার হবে বলে আশা করা যাচ্ছে।