করোনার যম ‘আয়ুর্বেদিক মাস্ক’, দাবি সাধুর

115

ওয়েব ডেস্ক, ২৪ মেঃ গোটা দেশে করোনার বাড়বাড়ন্ত। রাজ্যে-রাজ্যে সংক্রমণের ঝড় উঠেছে। করোনার সংক্রমণ এড়াতে মাস্ক পরা আবশ্যক। বারবার একথা বলছেন বিশেষজ্ঞরা। এবার উত্তরপ্রদেশের এক সাধু করোনার সংক্রমণ এড়াতে অভিনব কায়দায় একটি মাস্ক তৈরি করেছেন। তাঁর দাবি, নিম ও তুলসী পাতা দিয়ে তৈরি এই মাস্ক করোনা এড়াতে কার্যকরী ভূমিকা নেবে। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ওই সাধুর মাস্ক পরা ভিডিও ভাইরাল হয়েছে।

করোনার সংক্রমণ এড়াতে মাস্কের বিকল্প নেই। গোটা দেশে মাত্রাছাড়া সংক্রমণ। বাড়ছে মৃত্যু। বাড়ির বাইরে বেরোলে মাস্ক পরতেই হবে। তা না হলে সংক্রমিত হবার ভয় বেশি। এমনকী বেশ কিছু বিশেষজ্ঞ সংক্রমণ ছড়ানোর গতি প্রকৃতি দেখে বাড়িতেও মাস্ক পরে থাকার ব্যাপারে পরামর্শ দিচ্ছেন। এই আবহে অভিনব পদ্ধতিতে মাস্ক বানিয়ে নেটদুনিয়ায় ভাইরাল হয়েছেন এক সাধু। নিম পাতা, তুলসী পাতা ও দড়ি দিয়ে মাস্ক বানিয়েছেন তিনি। সেই মাস্ক পরেই সকলকে অবাক করে দিলেন উত্তরপ্রদেশের এক সাধু। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় তাঁর অভিনব মাস্ক পরার ভিডিও ভাইরাল হয়েছে। নেটদুনিয়ায় তাঁকে নিয়ে মজার-মজার সব মন্তব্য উঠে এসেছে।

তবে নিম, তুলসীর এই ‘আয়ুর্বেদিক মাস্ক’ করোনার সংক্রমণ এড়াতে কার্যকরী ভূমিকা নেবে বলে দাবি ওই সাধুর। তাঁর কথায়, ‘নিম ও তুলসী দুটি পাতাই জীবাণু নাশ করে। তাই এই দুই পাতা দিয়ে তৈরি মাস্ক পরলে সহজেই করোনার সংক্রমণ এড়ানো যাবে।’