উস্কানির অভিযোগ, সন্দেশখালিতে আটক প্রাক্তন সিপিএম বিধায়ক নিরাপদ সর্দার

0
23

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ১১ ফেব্রুয়ারি, সন্দেশখালিঃ সন্দেশখালির অশান্তির ঘটনায় এলাকার প্রাক্তন সিপিএম বিধায়ক নিরাপদ সর্দারকে আটক করল পুলিশ। রবিবার সন্দেশখালি এবং বাঁশদ্রোণী থানা যৌথ ভাবে নিরাপদকে আটক করে। তাঁর আটক হওয়ার খবর ছড়িয়ে পড়তেই থানার সামনে বিক্ষোভ শুরু করেন বাম কর্মীসমর্থকেরা।

তাঁরা হাতে সিপিএমের ঝান্ডা নিয়ে পুলিশের বিরুদ্ধে স্লোগান তোলেন। সন্দেশখালির প্রাক্তন বিধায়ক নিরাপদ সর্দার-সহ ১১৭ জনের নামে থানায় অভিযোগ দায়ের হয়েছিল। পুলিশ সূত্রে খবর, তৃণমূল নেতা শিবু হাজরার অভিযোগ পত্রে এক নম্বরে নাম ছিল নিরাপদ সর্দারের। শিবু হাজরার পোলট্রি ফার্মে ভাঙচুরের ঘটনায় তিনি অভিযোগ করেছিলেন, নিরাপদ সর্দারের নেতৃত্বেই যাবতীয় হামলা হয়েছে।

 এছাড়াও উত্তর ২৪ পরগনা জেলা পরিষদের সদস্য শিবপ্রসাদ ওরফে শিবু হাজরাকে খুনের চেষ্টা, উস্কানি দেওয়া, বেআইনি জমায়েত করে অপরাধ সংগঠিত করা, বাড়ি বাড়ি গিয়ে মহিলাদের বিক্ষোভে অংশ নিতে বলা, অশান্তি সৃষ্টিতে প্ররোচনা দেওয়া এবং বিক্ষোভ করে পুলিশকে হেনস্থা করার অভিযোগ ওঠে তাঁদের বিরুদ্ধে।

প্রসঙ্গত, শনিবারই গ্রেপ্তার হয়েছেন সন্দেশখালির তৃণমূল নেতা উত্তম সর্দার। পাশাপাশি গত কয়েক দিন ধরে সন্দেশখালিতে যে অশান্তির ঘটনা ঘটেছে, তাতে প্ররোচনা দেওয়ার অভিযোগে গ্রেপ্তার হয়েছেন বিকাশ সিং নামে এক বিজেপি নেতা। বিকাশ ছিলেন বসিরহাট বিজেপি সাংগঠনিক জেলার প্রাক্তন সভাপতি। বর্তমানে তিনি বসিরহাট লোকসভা কেন্দ্রে বিজেপির পর্যবেক্ষক।

এই ঘটনার প্রতিবাদে বাঁশদ্রোণী থানার বাইরে বিক্ষোভ দেখায় সিপিএম সমর্থকরা। সাময়িকভাবে তাঁরা রাস্তাও অবরোধ করেন। যদিও নিরাপদবাবুর দাবি, কেন তাঁকে আটক করা হয়েছে, তা জানানো হয়নি। তিনি আরও বলেন, “৪-৯ ফেব্রুয়ারি এলাকায় ছিলাম না। কেন আটক করা হল তেমন কোনও কাগজ পুলিশ দেখাতে পারেনি।” পুলিশের ভূমিকা নিয়েও প্রশ্ন তোলেন প্রাক্তন বাম বিধায়ক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here