মণিপুরের ঘটনার প্রতিবাদে শিলিগুড়িতে বাম ছাত্র-যুব সংগঠনের মিছিল

0
41

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ২২ জুলাই, শিলিগুড়ি: জ্বলছে মণিপুর। নারীদের সম্মান ভূলুণ্ঠিত সেখানে। তার প্রতিবাদে সরব বাম ছাত্র এবং যুব সংগঠন এসএফআই এবং ডিওয়াইএফআই।

শনিবার বিকেলে মণিপুরের মুখ্যমন্ত্রীর পদত্যাগের দাবি তুলে শিলিগুড়ির বাঘাযতীন পার্ক সংলগ্ন এলাকা থেকে প্রতিবাদ মিছিল করে হাসমিচক এলাকায় নরেন্দ্র মোদির কুশপুতুল দাহ করে দোষীদের গ্রেফতারির দাবি জানান তারা।

তবে শুধু মণিপুর নয়, বাংলা অর্থাৎ এরাজ্যের মালদার ঘটনাতেও সরব বাম ছাত্র যুবরা। রাজ্যের মুখ্যমন্ত্রী সহ পুলিশ প্রশাসনের ভূমিকায় প্রশ্ন তুলে সরব বাম ছাত্র যুবরা। সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয় যাতে দেখা যায় দুই মহিলাকে বিবস্ত্র করে হাঁটাচ্ছে একদল পুরুষ। মহিলাদের গণধর্ষণও করা হয় বলে অভিযোগ।

এরপরই গোটা দেশজুড়ে বিজেপি শাসিত মণিপুরের মুখ্যমন্ত্রীর পদত্যাগের দাবি উঠেছে। মহিলাদের ওপর হামলার ঘটনায় প্রতিবাদে ফুঁসছে দেশ। বিষয়টি নিয়ে ইতিমধ্যেই সরগরম হয়েছে সংসদ। বিবৃতি দিয়েছেন প্রধানমন্ত্রী।

বিষয়টি নিয়ে স্বতঃপ্রণোদিত মামলা রুজু করার নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। CJI ডিওয়াই চন্দ্রচূড়ও ঘটনায় উগ্বিগ্ন হয়ে পড়েছেন। প্রধানমন্ত্রীর বক্তব্যের পর ঘটনার সঙ্গে জড়িত ৪ জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের আদালতে তোলার পর পুলিশ হেফাজতে পাঠানো হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here