ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘হিক্কা’, ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস

184

ওয়েব ডেস্ক, ২৪ সেপ্টেম্বরঃ আরব সাগরে ধেয়ে আসতে চলেছে ঘূর্ণিঝড় হিক্কা।আর এই হিক্কার প্রকোপেই আগামী ২৪ ঘণ্টায় ব্যাপক বৃষ্টিপাত হতে চলেছে তেলেঙ্গানা, অন্ধ্রপ্রদেশ, গুজরাট ইত্যাদি রাজ্যে।

হাওয়া অফিস সূত্রে আশঙ্কা করা হচ্ছে যে, ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝড় ধেয়ে আসতে চলেছে গুজরাটের উপকূলবর্তী অঞ্চলে। ইতিমধ্যেই মৎস্যজীবীদের সতর্ক করা হয়েছে। আর এরই কারণে বঙ্গোপসাগরে ২৪ সেপ্টেম্বর অর্থাৎ আগামীকাল থেকে একটি নিম্নচাপের আশঙ্কা করা হচ্ছে হাওয়া অফিসের তরফে।

আবহাওয়া সূত্রে খবর, ওড়িশা, গঙ্গা সংলগ্ন পশ্চিমবঙ্গের বিস্তীর্ণ অঞ্চলে ভারী থেকে অতিভারী বৃষ্টিপাত হতে পারে। আজ মঙ্গলবার ধরলে আগামী চার দিন গুজরাত, মধ্য প্রদেশ, গোয়া, কোঙ্কন উপকূল, কেরল, পাঞ্জাব, হরিয়ানা, দিল্লিতে বজ্রবিদ্যুৎ-সহ ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। ২৫ তারিখের পর হিক্কা আরব পশ্চিমে ওমানের দিকে সরে যাবে।

তারপর তার শক্তি কমতে থাকবে। হিক্কার প্রভাবে উপকূলবর্তী এলাকায় প্রবল জলোচ্ছ্বাস দেখা দিতে পারে৷প্রায় ১৭ ফুট উঁচু ঢেউ আছড়ে পড়তে পারে ওমানে৷ভারতে এই ঘূর্ণিঝড় সরাসরি প্রভাব না ফেললেও পরোক্ষ প্রভাব থাকবেই৷