দার্জিলিং পুলিশের উদ্যোগে কম্পিউটার সেন্টারের উদ্বোধন

56

শিলিগুড়ি, ৭ ফেব্রুয়ারিঃ শুক্রবার শিলিগুড়ি মহকুমার ফাঁসিদেওয়ার ব্লকের চটহাট গ্রাম পঞ্চায়েতের পেটকি ও বিধাননগরের বাঘমারা প্রাথমিক বিদ্যালয়ে দার্জিলিং পুলিশের উদ্যোগে কম্পিউটার সেন্টারের উদ্বোধন হল। এদিন এই কম্পিউটার সেন্টার দুটির উদ্ধোধন করেন দার্জিলিং জেলা পুলিশ সুপারকে অমরনাথ। প্রথমে চটহাট গ্রাম পঞ্চায়েতের পেটকিতে কম্পিউটার সেন্টারের উদ্ধোধন করেন। এরপর বিধাননগরের বাঘমারা প্রাথমিক বিদ্যালয়ে উদ্ধোধন করে। এছাড়া এদিন উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মনোরঞ্জন ঘোষ ,রুরল ডিএসপি অচিন্ত্য গুপ্ত, ফাঁসিদেওয়া থানার ওসি সুজিত লামা সহ অন্যান্য পুলিশ কর্মীরা।

এই বিষয়ে দার্জিলিং জেলার এসপি কে অমর নাথ সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন যে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ২০১৮ সালে পুলিশকে একটি ফান্ড দেন। যেখানে রাজ্যের মুখ্যমন্ত্রী বলেছেন যে সমস্ত পিছিয়ে পড়া গ্রাম রয়েছে সেই সমস্ত গ্রামের ছাত্র-ছাত্রীদের কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র করে দেওয়ার জন্য।

সেই উদ্দেশ্য সফল করার জন্য এদিন দার্জিলিং জেলায় ফাঁসিদেওয়া ব্লকের দুখানা কম্পিউটার সেন্টার উদ্বোধন করা হলো। প্রথম অবস্থায় ৫০ জন করে তিন মাস কম্পিউটার সম্পর্কে সাধারণ জ্ঞান দেওয়া হবে। এর পাশাপাশি ইন্টারনেট সম্পর্কে যে সমস্ত ফরমফিলাপ গুলো রয়েছে সেগুলো হাতে-নাতে শেখানো হবে।