ফের ভয়াবহ দুর্ঘটনা আলিপুরদুয়ারে, আহত ১০

63

আলিপুরদুয়ার, ২৯ সেপ্টেম্বরঃ ফের ভয়াবহ দুর্ঘটনা ঘটল আলিপুরদুয়ারে। ওই ঘটনায় আহত হয়েছেন প্রায় ১০জন। ঘটনাটি ঘটেছে আলিপুরদুয়ার জেলা শামুকতলা রোড ফাড়ির সম্মুখে ৩১ নম্বর জাতীয় সড়কে। ওই ঘটনার পর আহতদের উদ্ধার করে আলিপুরদুয়ার জেলা হাসপাতালে ভর্তি করা হয়। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে পুলিশ। দুর্ঘটনার জেরে  ওই জাতীয় সড়ক যান জট সৃষ্টি হয়। পরে পুলিশের হস্থক্ষেপে তা স্বাভাবিক হয়ে যায়। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

স্থানীয় সূত্রে জানা, রবিবার বেলা সাড়ে ন’টা নাগাদ আসাম থেকে আসা একটি বিলাস বহুল গাড়ীর সাথে আলিপুরদুয়ারের আরেকটি গাড়ীর ধাক্কা লাগে। দুটি গাড়ী দুমড়ে মুচকে যায়। এই দুর্ঘটনার জেরে জাতীয় সড়কের ফুটপাত এ একটি দোকানের কিছু অংশ ক্ষতিগ্রস্ত হয়। একজন পথচারী আহত হয়েছেন। গিয়েছে কম পক্ষে দশ জন আহত হয়েছেন। যদিও পুলিশের কাছে আহতদের কোন তালিকা নেই।

এলাকাবাসী দের অভিযোগ, ট্রাফিক গাফিলতির অভিযোগে এখানে পর পর দুর্ঘটনা ঘটে চলেছে। আহতদের আলিপুরদুয়ার জেলা হাসপাতালে পাঠানো হয়েছে। অভিযোগ, দীর্ঘদিন থেকেই এলাকায় একটি ট্রাফিক পুলিশের দাবি জানানো হচ্ছে কিন্তু পুলিশ কোনো গুরুত্ব দিচ্ছে না। ফলে আজ পুলিশ ফাঁড়ির সম্মুখেই ভয়াবহ দুর্ঘটনা ঘটলো।  

এদিকে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী উত্তম বিশ্বাস বলেন,”দীর্ঘদিন যাবৎ এই এখানে ট্রাফিকের দাবি করা হচ্ছে কিন্তু পুলিশ গুরুত্ব দিচ্ছে না। আমরা চাই এখানে একটা ট্রাফিক ব্যবস্থা করা হোক। প্রতিদিন হাজার হাজার লোক প্রতিদিন এই রাস্তা দিয়ে যাতায়াত  করে একটা চৌপথি কিন্তু পুলিশ কোন গুরুত্ব দিচ্ছে না। ফলে আজও আবার একটা দুর্ঘটনা ঘটে গেল এরকম দুর্ঘটনা আবারো কতদিন ঘটবে সেটা নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন। “