জেএনইউ কাণ্ডের ১৭ ঘণ্টা পর এফআইআর দায়ের করল দিল্লি পুলিশ, গ্রেফতার হয়নি কেউ

101

ওয়েব ডেস্ক, ৬ জানুয়ারিঃ জেএনইউ-তে ছাত্রদের উপর মুখোশধারী দুষ্কৃতীদের তাণ্ডব চালানোর ১৭ ঘণ্টা পর এফআইআর দায়ের করল দিল্লি পুলিশ। দিল্লি পুলিশের ক্রাইম ব্রাঞ্চের হাতে তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে। দিল্লি পুলিশের যুগ্ম কমিশনারকে নির্দেশ দিয়েছেন অমিত শাহ দ্রুত রিপোর্ট দিতে। দিল্লি পুলিশের যুগ্ম কমিশনার ওয়েস্টার্ণ রেঞ্জ শালিনি সিং এই ঘটনার তদন্ত করবেন বলে খবর।এই ঘটনায় এখনও কেউ গ্রেপ্তার হয়নি।

দিল্লি পুলিশের ডিসিপি দেবেন্দ্র আর্য জানিয়েছেন, ‘জেএনইউ-তে গতকালের হিংসার ঘটনায় আমরা স্বতঃপ্রণোদিতভাবে অভিযোগ এনেছি ও এফআইআর দায়ের করেছি। সোশ্যাল মিডিয়ায় যে ভিডিয়োগুলি ছড়িয়ে পড়েছে, সে গুলি ছাড়াও সিসিটিভি ফুটেজও খতিয়ে দেখা হচ্ছে।’ দিল্লি বেশ কয়েকজন অভিযুক্তকে চিহ্নিতও করেছে বলে দাবি করেছে সূত্র। যদিও এই ঘটনায় এখনও পর্যন্ত কারওকে গ্রেফতার করা হয়নি।

এই পরিস্থিতিতে আগুনে ঘৃতাহুতি দিয়েছে কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানির মন্তব্যে। তিনি বলেন, বিশ্ববিদ্যালয়গুলি রাজনীতির আখড়ায় পরিণত হয়েছে। পুলিশের পক্ষ থেকে এদিন জানানো হয়েছে, ওখানকার সিসিটিভি ফুটেজ পরীক্ষা করা হয়েছে। এই ঘটনার প্রেক্ষিতে দিল্লিতে মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের বাসভবনে বৈঠক শুরু হয়েছে। আর কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন মন্ত্রকের সচিব বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার, প্রোকটর এবং রেক্টরকে ডেকে পাঠানো হয়েছে।  ‌

উল্লেখ্য, জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ে হাতে রড–লাঠি–পাথর নিয়ে একের পর এক হস্টেলে ঢুকে হামলা চালানো হয়। বছরের প্রথম রবিবার সন্ধ্যায় অজ্ঞাতপরিচয় মুখোশ পরা দুষ্কৃতীদের এভাবেই হামলায় রক্তাক্ত হল দিল্লির জেএনইউ৷ বাদ গেল না মেয়েদের হস্টেল বা আহতদের চিকিৎসায় ক্যাম্পাসে আসা অ্যাম্বুল্যান্সও।