ডেঙ্গির বলি বারাসতের যুবক, পুরসভার ভূমিকা নিয়ে প্রশ্ন

0
27

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ৭ জুলাই, কলকাতাঃ ডেঙ্গি আবারও প্রাণ কাড়ল যুবকের। বারাসত পুরসভার 22 নম্বর ওয়ার্ডের চন্দনহাটির ঘটনা। মৃতের নাম রহমত আলি। এর আগে ওই একই ওয়ার্ডে ডেঙ্গি আক্রান্ত হয়ে ৫ বছরের শিশুর মৃত্যু হয়েছিল।

জানা গিয়েছে, রহমত আলির গত কয়েকদিন ধরেই জ্বর ছিল। তারপর তাঁকে বারাসত হাসপাতালে ভর্তি করা হয়। গতকাল মৃত্যু হয় রহমতের। আক্রান্ত ওই যুবকের রক্তের রিপোর্টে ডেঙ্গি এনএসওয়ান পজিটিভ লেখা থাকলেও ডেথ সার্টিফিকেটে মৃত্যুর কারণ উল্লেখ করা হয়েছে মাল্টি অরগান ফেলিওর ।

স্থানীয়রা জানিয়েছেন, ওই ওয়ার্ডে একাধিক মানুষ ডেঙ্গিতে আক্রান্ত। বাড়ি বাড়িতে জ্বর হচ্ছে। তাঁদের অভিযোগ বারাসত পুরসভাকে বারবার জানানো সত্ত্বেও তারা কোনও ব্যবস্থা নেয়নি। দায়সারা ভাবে মশা মারার তেল ছিটিয়ে চলে যান পুরসভার কর্মীরা। এলাকার জমা জল পরিষ্কার করা হয় না। এলাকাকে ডেঙ্গি মুক্ত করতে পরিকল্পনার অভাব রয়েছে।

যদিও এই অভিযোগ মানতে চাননি এলাকার কাউন্সিলর কৃষ্ণা সাহা। তিনি জানান, পুরসভার স্বাস্থ্যকর্মীরা বাড়ি বাড়ি গিয়ে সার্ভে করছেন। গত সাতদিন আগে ওই তরুণের বাড়িতেও তাঁরা যান। সেই সময় তিনি অসুস্থ থাকা সত্ত্বেও পরিবারের সদস্যরা বিষয়টি চেপে যান। বাড়ির লোকের গাফিলতিতেই এই ঘটনা ঘটেছে। তাই এই ঘটনার জন্য মৃত যুবকের পরিবারকেই দায়ী করেছেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here