রাজীব কাণ্ডে এবার সিবিআইকে চিঠি পাঠালেন ডিজি

18

কলকাতা, ১৬ সেপ্টেম্বরঃ রবিবার ছুটির দিনেই নবান্নে গিয়ে রাজ্য পুলিশের ডিজিকে চিঠি দেন সিবিআই প্রতিনিধিরা। এবার সোমবার ডিজির তরফে একটি চিঠি পাঠানো হয়েছে সিবিআই দফতরে। সূত্রের খবর, রবিবারের চিঠিরই জবাব পাঠিয়েছেন ডিজি বীরেন্দ্র। এদিন সেই চিঠি সিজিও কমপ্লেক্সে সিবিআই দফতরে পৌঁছে দিয়ে আসেন বিধাননগর কমিসনারেটের পুলিশ।

প্রসঙ্গত, শুক্রবার কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমারের উপর থেকে রক্ষাকবচ তুলে নেয় কলকাতা হাইকোর্ট। এর পরেই শনিবার তাঁকে তলব করে সিবিআই। কিন্তু নিদিষ্ট সময় পেড়িয়ে গেলেও জিজ্ঞাসাবাদের জন্য হাজির হননি রাজীব। খোঁজ পাওয়া যাচ্ছিল না তার। এদিকে ইমেল করে সিবিআইকে রাজীব কুমার জানান এক মাসের ছুটিতে রয়েছেন তিনি তাই এখন হাজিরা দেওয়া সম্ভব নয় তার। কিন্তু কোনও সরকারি কর্মচারি অগ্রিম ছুটি নেওয়ার ক্ষেত্রে তার ঊর্ধ্বতন কর্তাকে জানাতে হয় কী কারণে তিনি ছুটি নিচ্ছেন, ছুটি নেওয়ার ক্ষেত্রে তার পরবর্তী অবস্থান কোথায় থাকবে এবং তার মোবাইল ফোন নাম্বার, প্রয়োজনে যাতে সেই কর্মচারীর সাথে যোগাযোগ করা যেতে পারে।

সিবিআই জানতে চাইছে, ছুটি নেওয়ার ক্ষেত্রে রাজীব কুমার সেই তথ্যগুলো আদৌ জমা দিয়েছেন কিনা এবং তার অবস্থান সম্পর্কে তার ঊর্ধ্বতন কর্তাকে জানিয়েছেন কিনা৷ এই যাবতীয় তথ্য পেতে রবিবার এবং সোমবার রাজ্যের প্রশাসনিক ভবন নবান্ন পৌঁছে যান সিবিআই কর্তারা। সূত্রের খবর তাঁরা দেখে নিতে চাইছেন রাজীব কুমার ছুটি আগে নিয়েছিলেন না পরে নিয়েছেন৷