জমি মাফিয়াদের হাত থেকে রেহাই পেতে এসপি অফিসের সামনে ধর্না বৃদ্ধ দম্পতির

122

বিশ্বজিৎ মণ্ডল,মালদাঃ জমি মাফিয়াদের অত্যাচারে ১৮ দিন থেকে ঘরছাড়া অসহায় বৃদ্ধ দম্পতি।  তাই সোমবার নিজের ছেলে, পুত্রবধূ ও নাতি নাতনীদের নিয়ে সুবিচারের আশায় পুলিশ সুপারের কার্যালয়ের সামনে ধর্নায় বসেন।

জানা গিয়েছে, বৃদ্ধ দম্পতির নাম সুবল চন্দ্র দাস, দিপালী দাস। তাদের তিন ছেলে রয়েছে বলে জানা গেছে। তাদের স্ত্রী এবং নাবালক-নাবালিকা সন্তানেরাও রয়েছে। এদিন তিনি সকলকে নিয়েই মালদার পুলিশ সুপারের কার্যালয়ের সামনে রাস্তায় সুবিচারের আশায় ধর্না বসেন ওই দম্পতি।

এদিন সুবলবাবু অভিযোগ করে বলেন, দীর্ঘদিন ধরেই স্থানীয় জমি মাফিয়া অত্যাচারে জর্জরিত হয়ে পরেন তাঁরা। তিনি আরও বলেন, এলাকার দাপুটে জমি মাফিয়া রঞ্জিত সরকার, বাপ্পা কুমার, আব্দুল হাকিম সহ তাদের দলবল আমাদের বাড়ি জবরদখল করার চেষ্টা করে। অল্প দামে সেই বাড়িটি কিনে নিতে চায় তাঁরা । কিন্তু আমরা বাড়ি বিক্রি করতে চাইনি, এরপরেই শুরু হয় অত্যাচার। এমনকি বাড়ির জলের পাইপ লাইন ভেঙে দেওয়া হয় বলে অভিযোগ করেন তিনি।

বৃদ্ধ দম্পতির বড় ছেলে রঞ্জন দাস বলেন,  রঞ্জিত সরকারের নেতৃত্বে আমাদের বাড়ি দখল করে নেওয়া হয়েছে। ওরা আমাদের বাড়ি দখল করে নিয়েছে।  গাজোল থানার পুলিশ কোনো ব্যবস্থা নিচ্ছে না।  সুবিচার না পেলে আমাদের আগামীতেও এইভাবে রাস্তায় বসে আন্দোলন চলবে।

যদিও পুরো ঘটনাটি নিয়ে রীতিমতো অসন্তুষ্ট প্রকাশ করেছে পুলিশ সুপার অলোক রাজোরিয়া। কেন ওই বৃদ্ধ দম্পতি ও তার পরিবার বাড়িছাড়া হয়ে রয়েছেন সেই বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন পুলিশ সুপার।‌  অবিলম্বে দুষ্কৃতীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার কথাও জানিয়েছেন পুলিশ সুপার।