স্বাস্থ্য সাথী কার্ড দেওয়া নিয়ে ধুন্ধুমার ধূপগুড়ি অঞ্চল অফিস চত্বর

177

উৎপল রায়, ধূপগুড়িঃ স্বাস্থ্যসাথী কার্ড দেওয়াকে কেন্দ্র করে তুমুল গোলমাল ধূপগুড়ি ব্লকের অন্তর্গত সাকোয়াঝড়া ২ নং গ্রাম পঞ্চায়েত কার্যালয়ে। ওই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয় এলাকায়। অভিযোগ, সম্প্রতি ওই কার্যালয়ে স্বাস্থ্য সাথী কার্ড দেবার দায়িত্বে দেওয়া হয় এক আধিকারিককে। যার মনোভাব ছিল বিজেপি সমর্থিত। তাই তিনি এলাকার বিজেপি সমর্থিত কর্মীদেরই ওই কার্ড পাইয়ে দেন।

ঘটনার কথা জানাজানি হতেই, সোমবার স্থানীয় তৃণমূল কর্মীরা এই ঘটনার বিরুদ্ধে সোচ্চার হন। এদিন তাঁরা স্থানীয় বিডিও অফিস চত্বরে বিক্ষোভ দেখাতে থাকেন। ঘটনায় চাঞ্চল্য ছড়িয়ে পরে ওই এলাকায়। অন্যদিকে তৃণমূলের এই কর্মসূচিকে ঘিরে মোতায়েন করা হয়েছিল পুলিশ বাহিনী।

স্থানীয় তৃণমূল নেতৃত্বের অভিযোগ করে বলেন, ওই আধিকারিক শুধু মাত্র বিজেপি সমর্থিত গ্রামবাসীদেরকেই ওই কার্ড পাইয়ে দিচ্ছেন, যার থেকে বঞ্চিত থাকছে হাজার হাজার গ্রামবাসী। তাই কোনও গ্রামবাসী যাতে এই কার্ড পাওয়া থেকে দূরে না থাকেন তার বিরুদ্ধেই আমরা সোচ্চার হয়েছি।

আমরা সমষ্টি উন্নয়ন আধিকারিকের কাছে দাবী জানাচ্ছি, অবিলম্বে এই পরিস্থিতি যদি বন্ধ না হয় তাহলে আমরা বৃহত্তর আন্দোলনে যেতে বাধ্য হব। পরে অবশ্য ঘটনাস্থলে ধূপগুড়ির বিডিও গিয়ে বিক্ষোভরত তৃণমূল কর্মীদের আশ্বস্ত করলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।