ধূপগুড়ি উপনির্বাচনে প্রার্থীর নাম ঘোষণা করল তৃণমূল

0
174

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ১৩ অগাস্ট, জলপাইগুড়িঃ জল্পনার অবসান! ধূপগুড়ি উপ নির্বাচনে তৃণমূল কংগ্রেসের প্রার্থী ঘোষণা করল দল। এবারে ড: নির্মল চন্দ্র রায়কে প্রার্থী করা হয়েছে। তিনি এর আগে দার্জিলিং কলেজের অধ্যাপক ছিলেন। বর্তমানে ধূপগুড়ি গার্লস কলেজের অধ্যাপক, একইসঙ্গে সুকান্ত মহাবিদ্যালয়ের পরিচালন সমিতির সভাপতি পদেও রয়েছেন।

রাজনৈতিক জীবন বলতে বিশ্ববিদ্যালয়ে পড়াশুনা চলাকালীন ছাত্র রাজনীতিতে ছিলেন। গত ২০২১ সালে বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের প্রার্থী হিসেবে নাম উঠে আসলেও শেষ দফায় তাকে প্রার্থী করা হয়নি। বিক্ষুব্ধ হয়েই প্রতিদ্বন্দ্বিতা করতে এগিয়ে আসতেই দল তাকে বুঝিয়ে প্রার্থী হতে নিষেধ করে।

এবারে তৃণমূল কংগ্রেসই তাকে টিকিট দিল। নির্মল রায়ের কথায়, তিনি আশা করেননি। তবে দলের ক্ষোভ বিক্ষোভ মিটিয়ে তিনি সকলকে নিয়েই লড়াইয়ে নামবেন এবং জয়ের ক্ষেত্রেও আশাবাদী। এদিকে, পঞ্চায়েত ভোটে এই বিধানসভা এলাকায় এবার কিছুটা ভালো ফল করেছে সিপিএম-কংগ্রেস।

সিপিএম-কংগ্রেস জোটের তরফে গতকালই ঈশ্বরচন্দ্র রায়কে প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়েছে। তৃণমূল তাদের প্রার্থীর নাম ঘোষণা করে। ধূপগুড়ির বিজেপি বিধায়ক বিষ্ণুপদ রায় মারা গিয়েছেন কয়েকদিন আগেই। সেই ওই আসনে ফের উপনির্বাচন হওয়ার কথা ছিল। সেইমতোই হবে উপনির্বাচন।

নির্বাচন কমিশনের বিজ্ঞপ্তি অনুযায়ী, ১৭ অগস্টের মধ্যে নমিনেশন ফাইল করা যাবে উপনির্বাচনে দাঁড়াতে হলে। নমিনেশন প্রত্যাহার করার শেষ তারিখ ২১ অগস্ট। প্রার্থীর নাম ঘোষণা হতেই ময়দানে নেমে পড়েছেন দলীয় কর্মীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here