ধূপগুড়িতে বিধানসভা উপনির্বাচন কবে? দিনক্ষণ জানাল কমিশন

0
39

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ৮ অগাস্ট, কলকাতাঃ ধূপগুড়িতে উপনির্বাচনের দিনক্ষণ ঘোষণা করল নির্বাচন কমিশন। কমিশন বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছে, ৫ সেপ্টেম্বর উপনির্বাচন হবে ওই আসনে। ৮ তারিখ বেরোবে ফলাফল।নির্বাচন কমিশনের বিজ্ঞপ্তি অনুযায়ী, ১৭ অগস্টের মধ্যে নমিনেশন ফাইল করা যাবে উপনির্বাচনে দাঁড়াতে হলে। নমিনেশন প্রত্যাহার করার শেষ তারিখ ২১ অগস্ট।

বিজেপি বিধায়ক বিষ্ণুপদ রায় মারা গিয়েছেন কয়েকদিন আগেই। ফলে ওই আসনে ফের উপনির্বাচন হওয়া ছিল সময়ের অপেক্ষা। অবশেষে সেই তারিখ ঘোষণা করে দিল কমিশন। মঙ্গলবার কেন্দ্রীয় নির্বাচন কমিশন গোটা দেশের ৫ রাজ্যের মোট সাতটি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনের দিন ঘোষণা করেছে।

ধূপগুড়ির পাশাপাশি রয়েছে ঝাড়খণ্ডের দুমরি, কেরলের পুথুপল্লি। এই কেন্দ্রটি প্রয়াত প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমেন চান্ডির কেন্দ্র। ত্রিপুরার ধনপুর এবং বক্সানগর। এর মধ্যে ধনপুর কেন্দ্রটিতে কেন্দ্রীয় মন্ত্রী প্রতিমা ভৌমিকের পদত্যাগের জন্য উপনির্বাচন হবে। উত্তরপ্রদেশের ঘোসি এবং বাগেশ্বর কেন্দ্রেও উপনির্বাচন হবে ৫ সেপ্টেম্বর তারিখেই।

গত ২৫ জুলাই বিধানসভার অধিবেশনে যোগ দিতে কলকাতায় আসেন ধূপগুড়ির বিজেপি বিধায়ক বিষ্ণুপদ রায়। এরপর হঠাৎ অসুস্থ হয়ে পড়েন তিনি। তাঁকে তড়িঘড়ি SSKM-এ নিয়ে যাওয়া হয়। হাসপাতালে তাঁর মৃত্যু হয়। গত বিধানসভা নির্বাচনে বিজেপির বিষ্ণুপদবাবু তৃণমূল প্রার্থী মিতালি রায়কে বিপুল ভোটে হারিয়ে দেন।

কিন্তু ইতিমধ্যেই সংগঠন তলানিতে গিয়ে ঠেকেছে সেখানে। তাছাড়া পঞ্চায়েত নির্বাচনে সাফল্য পেয়েছে তৃণমূল কংগ্রেস। তাই সেখানে ঘাসফুলের সংগঠন মজবুত বলে মনে করা হচ্ছে। এমতাবস্থায় ধূপগুড়ি উপনির্বাচনে নিজেদের আসন ধরে রাখতে কতটা সক্ষম হবে বিজেপি তা নিয়ে দলের অন্দরেই জোর জল্পনা রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here