পদ থেকে সড়তে হচ্ছে দিলীপকে ? কিসের জন্য দিল্লি নেতার দরবারে বঙ্গ বিজেপি নেতারা

2571

ওয়েব ডেস্ক, ১৩ জানুয়ারিঃ রাজ্য সভাপতি পদে দলেরই অনেকে নাকি আর চাইছেন না দিলীপ ঘোষকে। নতুন কাউকে বাংলার দায়িত্ব দেওয়ার দাবিতেও ইতিমধ্যেই সরব রাজ্য বিজেপির একাংশ। বিজেপির শীর্ষ নেতৃত্বের কানেও সেই কথা পৌঁছেছে। আর তাই রাজ্যে ঘুরে গেলেন বিজেপির কেন্দ্রীয় নেতা ভূপেন্দ্র যাদব। অমিত শাহ ঘনিষ্ঠ এই নেতা আলাদা করে বৈঠক করলেন রাজ্য নেতাদের সঙ্গে। সভাপতি পদে দিলীপের প্রত্যাবর্তন না পরিবর্তন এই নিয়ে জল্পনা জোড়াল হচ্ছে। শহরে অমিতের দূত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যখন কলকাতা সফর করছেন ঠিক তখনই শহরে হাজির হয়েছিলেন সেনাপতি অমিত শাহেপ দূত ভূপেন্দ্র যাদব। বিজেপির সাধারণ সম্পাদক ভূপেন্দ্র যে শহরে এসেছেন সেখবর ধামাচাপা পড়ে গিয়েছিল মোদীর প্রচারের জোয়ারে।

রবিবার কলকাতায় রাজ্য বিজেপির সদর কার্যালয়ে দলের শীর্ষ নেতাদের নিয়ে বৈঠক করেন তিনি। কোর কমিটির ১৫ জনের সঙ্গে আলাদা আলাদা করে বৈঠক করেছেন তিনি। এই রিপোর্ট অমিত শাহকে জমা দেবেন ভূপেন্দ্র যাদব। দিলীপকে চান না অনেকে সূত্রের খবর ভূপেশ কোর কমিটির যে ১৫ জনের সঙ্গে আলাদা আলাদা করে বৈঠক করেছেন তাঁদের অনেকেই সভাপতির পরিবর্তন চেয়েছেন। অর্থাৎ দিলীপের প্রত্যাবর্তনে আপত্তির কথা জানিয়েছেন তাঁরা। যদিও রাহুল সিনহাকে সরিয়ে দিলীপের হাতে সভাপতি পদের দায়িত্ব দেওয়ার পর রাজ্যে বিজেপি শিবির অনেকটাই চাঙ্গা হয়েছে। শূন্যে অস্তিত্বে থাকা বিজেপি এখন শক্তিশালী হয়ে উঠেছে। এর কৃতিত্ব যে দিলীপের সেকথা অনেকেই মেনে নিয়েছেন।

দিলীপের উগ্রতাই কাল হয়েছে লোকসভা ভোটের আগে থেকেই হঠাৎ করে উগ্রতা এবং আস্ফালনের পরিমান বাড়িয়ে দেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। অস্ত্র নিয়ে মিছিল। একের পর এক বিতর্কিত মন্তব্য। কদর্য ভাষার ব্যবহারে রাজ্য বিজেপিকে একাধিকবার অস্বস্তিতে ফেলেছেন দিলীপ। সেটা নজর এড়ায়নি শীর্ষ নেতৃত্বের। দলের কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়র সঙ্গেও একাধিকবার প্রকাশ্যে বিবাদে জড়িয়েছেন তিনি। বাবুলকে নিজের সীমার মধ্যে থাকার কথা বলে সচেতন করেছেন দিলীপ। এতে প্রকাশ্যে এসেছে বিজেপির অন্তর্দ্বন্দ্ব।

এই মুহূর্তে বিজেপি রাজ্য সভাপতি পদে বদল নিয়ে চলছে বিস্তর জল্পনা। রাজ্য সভাপতি পদে দিলীপ ঘোষই থাকবেন নাকি তাঁর বদলে দায়িত্ব দেওয়া হবে অন্য কাউকে। সেই প্রশ্নই এখন ঘুরপাক খাচ্ছে ৬ নং মুরলিধর সেন লেনের অন্দরে। ইতিমধ্যেই কলকাতায় দূত পাঠিয়েছেন অমিত শাহ। শাহ ঘনিষ্ঠ ভূপেন্দ্র যাদব কোর কমিটির ১৫ জনের সঙ্গে আলাদা আলাদা ভাবে বৈঠক করেছেন।