ভাঙা হচ্ছে দিলীপ কুমারের বাংলো, তৈরি হবে ৯০০ কোটির বিলাসবহুল আবাসন

0
23

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ৪ অগাস্ট, মুম্বইঃ বর্ষীয়ান অভিনেতা দিলীপ কুমারের মৃত্যুর দু’বছরের মধ্যে ভাঙা পড়তে চলেছে তাঁর পালি হিলের বাংলো। প্রায় ১.৭৫ লক্ষ বর্গ ফুট এলাকা নিয়ে অবস্থিত এই বাংলো ভেঙে তৈরি করা হবে চোখ ধাঁধানো বহুতল।

মোট ১১টি তলা থাকবে এই বহুতলে। যার নীচের তলায় দিলীপ কুমারের নামে একটি সংগ্রহশালাও তৈরি হবে। যেখানে অভিনেতার ব্যবহৃত পোশাক-সহ থাকবে বহু দুর্মূল্য ছবিও। বিলাসবহুল আবাসন তৈরির মোট বাজেট ৯০০ কোটি টাকা।

বহু দিন ধরেই অভিনেতার এই পালি হালির বাংলোটি নিয়ে আইনি জটিলতা চলছিল। অন্য এক সংস্থার তরফে বেআইনিভাবে হাতিয়ে নেওয়ার অভিযোগে মানহানির মামলা দায়ের করেছিলেন সায়রা বানু। সেসব আইনি জটিলতা কাটায় এবার অন্য এক সংস্থার হাত ধরে বিলাসবহুল আবাসন তৈরি হচ্ছে সেখানে।

১৯৫৪ সালে মুম্বইয়ের অভিজাত পালি হিল এলাকায় বাংলোটি তৈরি করেছিলেন দিলীপ কুমার। তখন দাম ছিল ১.৪ লক্ষ টাকা। ২০২১ সালে জানা যায়, সেই সম্পত্তির দাম ৩৫০ কোটি টাকা। সেই জমিতেই বহুতল গড়ছে অন্য এক রিয়্যাল এস্টেট সংস্থা। কয়েকশো কোটি টাকায় বিক্রি হল এই জমি।

একটা সময় মুম্বইয়ে দর্শনীয় স্থানগুলির মধ্যে অন্যতম ছিল অভিনেতার এই বাংলো। ইতিমধ্যেই বাংলো ভাঙার কাজ শুরু হয়ে গিয়েছে। সংস্থার তরফে জানানো হয়েছে, ২০২৭ সালের মধ্যে তৈরি হয়ে যাবে ১১ তলার বিলাসবহুল আবাসন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here