নাম বলতে লজ্জা হয়!দিলীপকে তোপ মমতার, বিঁধলেন বাম-কংগ্রেসকেও

172

ওয়েব ডেস্ক, ১৪ জানুয়ারিঃ বিজেপি সভাপতি দিলীপ ঘোষের ‘গুলি’ মন্তব্যে এবার মুখ খুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।তৃণমূলের ধর্ণা মঞ্চ থেকে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে তোপ দাগলেন মমতা।

ধর্মতলায় তৃণমূলের ধরনা মঞ্চ থেকে মমতা বলেন, “ নাম বলতে লজ্জা করে। আপনি বলছেন গুলি চালাতে। এটাই তো চাইছো।কিছু হলে তোমাদের দায়িত্ব নিতে হবে না।”

এরপর তিনি নিজের আন্দোলনের ইতিহাস ছাত্রছাত্রীদের সামনে তুলে ধরে বলেন, “রাস্তার ধুলোর উপরে রাত কাটিয়ে আমরা আন্দোলন করেছিলাম। আমি শীতের দিনে এই ধর্মতলায় আন্দোলন করেছি।” পাশাপাশি, ছাত্রছাত্রীদের তাঁর লেখা বই পড়তে বলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ছাত্রজীবন থেকে কীভাবে আন্দোলন করেছেন সেটাই শোনান তিনি।

তিনি আরও বলেন, “সব বিশ্ববিদ্যালয় আন্দোলন করছে। কেউ কেউ আছে পাবলিসিটি পাওয়ার জন্য আন্দলোন করছে।‘’এদিন মমতার নিশানায় ছিল বাম ও কংগ্রেসও। তাঁর কথায়, “বাসে আগুন লাগিয়ে কেউ কেউ নিজেদের জনপ্রিয়তা পেতে চাইছে। আমি হিংসাকে সমর্থন করিনা।তৃণমূল কংগ্রেস বলার আগে কোন দল প্রতিবাদ করেনি। তৃণমূল বনধ করে কর্তব্য শেষ করে দেয় না। কিছু দল আছে বছরে বছরে বনধ করে।এটা কোনও দলের কাজ হয় না। আন্দোলনের অনেক জায়গা আছে। বাংলা গুজরাত কিংবা উত্তর প্রদেশ হয়ে যায়নি। নোট বাতিলের সময় আমরা সবার আগে প্রতিবাদ জানিয়ে ছিলাম। আমরা অনেক অসুবিধার মধ্যে দেশে বেকারত্ব কমিয়ে দিয়েছি। কমিউনিস্টদের বলবো, আপনাদের শুভবুদ্ধির উদয় হোক।”