বিচারাধীন বিজেপি কর্মীর মৃত্যুর ঘটনায় পথ অবরোধ দিনহাটায়

850

দিনহাটা, ১৩ জানুয়ারি: বিচারাধীন বন্দী কর্মী মৃত্যুর ঘটনায় দিনহাটার পাঁচ মাথা মোড় অবরোধ বিজেপির।এদিন রামপ্রসাদ বারুই নামে পুলিশ কাস্টডিতে থাকা বিজেপি কর্মী মৃত্যুর সঠিক তদন্ত দাবি করে বিকেল নাগাদ শহরের ব্যস্ত বহুল পাঁচ মাথার মোড় এলাকায় অবরোধ করে বিজেপি কর্মীরা।

প্রসঙ্গত, গত ৩০ডিসেম্বর সিতাই বিধানসভা কেন্দ্রের বিধায়ক জগদীশ বর্মা বসুনিয়ার উপর আক্রমণের অভিযোগে গ্রেফতার করা হয় রামপ্রসাদ বারুই (৬৮)সহ ৬ জনকে। দিনহাটার গোসাঁনী মারি এলাকার বাসিন্দা রাম প্রসাদ বাবু দিনহাটা জেলে থাকা কালীন হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। এরপর তাকে দিনহাটা হাসপাতালে ভর্তি করা হয় বলে জানা গেছে। বিজেপি নেতৃত্বের দাবী ১১ জানুয়ারি তাকে ফের দিনহাটা সংশোধনে নিয়ে যাওয়া হয়

সোমবার কোচবিহার মেডিক্যাল কলেজ ও হাসপাতালে তাকে ফের চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়। সেখানেই চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন। বিজেপি নেতৃত্বের অভিযোগ পুলিশই নির্যাতনে মৃত্যু হয়েছে রামপ্রসাদ বাবুর। এই মৃত্যুর খবর পেয়ে কোচবিহার এমজেএন মেডিক্যাল ও হাসপাতালে বিজেপি কর্মীরা ভিড় করে। সেখানে উত্তেজনাও ছড়ায়।তারপরই, দিনহাটার ব্যস্ত বহুল পাঁচ মাথার মোড় এলাকায় অবরোধ করে বিজেপির কর্মী-সমর্থকেরা। ফলে কিছুক্ষণের জন্য যান চলাচল বন্ধ হয়ে যায় ওই এলাকায়।

এদিন, অবরোধকারীদের পক্ষে দিনহাটা বিজেপি শহর মোর্চার সভাপতি মুন্না সাউ বলেন, পুলিশ ও তৃণমূল কংগ্রেস মিলিতভাবে ষড়যন্ত্র করেই আমাদের একজন একনিষ্ঠ কর্মীকে হত্যা করল। তাঁর উপর শারীরিক এবং মানসিক অত্যাচার করা হয়েছিল। আমরা এই ঘটনার সঠিক তদন্ত চাই।