সদ্যজাত শিশু উদ্ধারের ঘটনায় হাসপাতাল পরিদর্শনে গেলেন জেলাশাসক ও প্রশাসনিক আধিকারিকরা

133

পার্থ দাস,বীরভূমঃ সদ্যজাত শিশু উদ্ধারের ঘটনা খতিয়ে দেখতে বীরভূমের দুবরাজপুর হাসপাতালে জেলেন জেলাশাসক ও প্রশাসনিক আধিকারিকরা।

প্রসঙ্গত,গত ১৫ই অক্টোবর সন্ধ্যায় দুবরাজপুর গ্রামীণ হাসপাতালের প্রসূতি বিভাগের শৌচাগারের ডাস্টবিন থেকে উদ্ধার হয় একটি সদ্যজাত পুত্র সন্তান। ঘটনায় রীতিমতো চাঞ্চল্যের সৃষ্টি হয় হাসপাতাল চত্বরে। ঘটনার খবর পাওয়া মাত্র সেখানে ছুটে আসে দুবরাজপুর থানার পুলিশ। এরপরই ঘটনার তদন্ত শুরু করে তাঁরা।

শনিবার ওই গ্রামীণ হাসপাতাল পরিদর্শনে যান বীরভূম জেলাশাসক মৌমিতা গোদারা বসু। এছাড়াও এই পরিদর্শনে উপস্থিত ছিলেন এসডিও সদর রাজীব মন্ডল, মুখ্য স্বাস্থ্য আধিকারিক হিমাদ্রি আড়ি, ডিএসসি হেডকোয়ার্টার কাশীনাথ মিস্ত্রি, সিআই দুবরাজপুর আস্তিক মুখার্জি, দুবরাজপুর বিডিও (আই.এ.এস.) প্রিয়দর্শিনী ভট্টাচার্য, এছাড়াও দুবরাজপুর ওসি শেখ মহঃ আলী। এদিন তাঁরা ওই হাসপাতালে গিয়ে নিরাপত্তা নিয়ে একটি বৈঠকও করেন। পাশাপাশি প্রসূতি বিভাগ পরিদর্শন করে নিরাপত্তা বিষয় খতিয়ে দেখেন।

বৈঠক শেষে জেলাশাসক মৌমিতা গোদারা বসু জানান, হাসপাতালে নিরাপত্তার বিষয়টি খতিয়ে দেখতে আজ আমরা এসেছি। কারণ দিন কয়েক আগেই হাসপাতাল থেকে একটি সদ্যজাত শিশু উদ্ধার হয়। সে কারনে সিসিটিভির কভারেজ যেন বাড়ানো যায় তার জন্য আমরা আলোচনা করতে এসেছিলাম। আমরা হাসপাতালে নিরাপত্তা বিষয়ে সমস্ত রকম আশ্বাস দিয়েছি ব্যবস্থা নেওয়ার জন্য। পাশাপাশি সদ্যজাত শিশু উদ্ধারের ঘটনায় তদন্ত চলছে।