বালুরঘাট কলেজ ও সংলগ্ন একটি খেলার ময়দান পরিদর্শন করলেন জেলা নির্বাচনি আধিকারিকরা

27

বালুরঘাট, ১৭ মার্চঃ গননা কেন্দ্র ও ভোট কর্মীদের ভোট কেন্দ্রে যাওয়া ও আসার স্থলের পরিকাঠামো খতিয়ে দেখতে বালুরঘাট কলেজ ও তার সংলগ্ন একটি খেলার ময়দান পরিদর্শন করলেন জেলা নির্বাচনি আধিকারিকরা।

জানা গেছে,  বুধবার দুপুরে জেলার নির্বাচনী আধিকারিক তথা জেলা শাসক নিখিল নির্মল ও জেলার পুলিশ সুপার দেবর্শি দত্ত সহ জেলার নির্বাচনের সাথে জড়িত অনান্য আধিকারিকগণ এই দুটি জায়গা পরিদর্শনে যান।

বিধানসভা ও লোকসভা ভোট  উপলক্ষে দক্ষিন দিনাজপুর জেলায় ভোট গননা কেন্দ্র ও ভোট কর্মীদের ভোট  সামগ্রী নিয়ে কেন্দ্রে যাওয়ার ব্যাপারট বালুরঘাট কলেজ ও ততসংলগ্ন একটি খেলার ময়দান থেকে পরিচালনা করা হয়ে থাকে।  তবে লোকসভা ভোটের ক্ষেত্রে ভোট সংক্রান্ত  যাবতীয়  কর্মকান্ড বালুরঘাট কলেজ থেকে করা হলেও  বিগত  বিধানসভা ভোট থেকে  কার্যপরিচালনার সুবিধার্থে বিধানসভা ভোটের ক্ষেত্রে বুনিয়াদপুরে ২ টি  ও বালুরঘাট থেকে ৪ টি বিধানসভার কাজকর্ম সম্পন্ন করে চলেছে জেলা নির্বাচনি দফতর।

দক্ষিন দিনাজপুর জেলার ৬ টি বিধানসভা,  হরিরামপুর,  কুশমন্ডি,  গংগারামপুর,  তপন,  কুমারগঞ্জ ও বালুরঘাট কেন্দ্রের ভোট সপ্তম দফায় আগামী ২৬ এপ্রিল  ভোট অনুষ্ঠিত হবে।  সেদিকে তাকিয়ে ভোট পরিচালনার জন্য ভোট কর্মীদের প্রশিক্ষন ইতিমধ্যে সেরে ফেলেছে জেলা নির্বাচনি দফতর। এবার তাদের নজর ভোট গননা কেন্দ্র ও কর্মীদের ভোট কেন্দ্রে যাবতীয় কাগজপত্র নিয়ে নির্বিঘ্নে যাওয়া আসার পরিকাঠামো কতটা শক্ত পোক্ত ও সুরক্ষিত থাকবে তার উপর।  সেই উদ্দেশ্যেই আজ জেলা শাসক ও জেলা পুলিশ সুপারের নেতৃত্বে দুজায়গায় কেন্দ্রস্থল দুটি পরিদর্শন  সেরে সে কথাই জানিয়েছেন জেলা শাসক নিখিল নির্মল।