“আমাকে পছন্দ না হলে ভোট দেবেন না”: মুখ্যমন্ত্রী

877

ওয়েব ডেস্ক, ২৪ অক্টোবরঃ কার্শিয়াংয়ে প্রশাসনিক সভায় বক্তব্য রাখতে গিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । বুধবার কার্শিয়াংয়ের সভায় সাফ জানিয়ে দেন, ‘‘আমাকে পছন্দ না হলে ভোট দেবেন না৷ স্থানীয় দলকে ভোট দিন৷” নাম না করে বিজেপিকে আক্রমণ করে মুখ্যমন্ত্রী বলেন, ‘‘ভোটের সময় হয় যখন, তখন কিছু লোক এসে অশান্তি ছড়িয়ে যায়৷ এর জন্য আপনাদের ভুগতে হয়৷ আপনাদের ১০০ বছর ধরে ভুগতে হয়েছে৷ আমাদের সময় আমরা আপনাদের অনেক বুঝিয়েছি৷ আরে আমাকে পছন্দ না হলে ভোট দেবেন না৷ তবে, স্থানীয় দলকে ভোট দিন না! কী আছে৷ আমি আপনাদের সঙ্গে আছি৷ কিন্তু আমরা যা করতে পারতাম, যেটা আমরা করতে চেয়েছিলাম, কিন্তু করতে দেওয়া হয়নি৷’

এরপর তৃণমূলনেত্রী বলেন, ‘‘আমার খুব খারাপ লেগেছে যে, আপনাদের ভূমিপুত্র অমর রাই ভোট পেলেন না। অথচ বাইরে থেকে একজনকে অনেক টাকা খরচ করে কেউ (বিজেপি) আনল, তাঁকেই ভোট দিলেন। দার্জিলিঙের প্রতি ওদের (বিজেপি) কোনও আবেগ নেই। এই আবেগ একমাত্র ভূমিপুত্রদেরই থাকে। আমরা কখনই এখানে এসে আপনাদের জমি-বাড়ি নেব না। এনআরসির নাম করে এখানে অশান্তির আগুন জ্বালাব না’।

প্রসঙ্গত, গতলোকসভা নির্বাচনের আশানুরূপ ফল হয়নি রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসের।খোদ মমতা বন্দ্যোপাধ্যায় বলছিলেন,রাজ্যে ৪২টি আসন দখল করবে তৃণমূল।কিন্তু তা ২২গিয়ে থেমে যায়।সেখানে ২০১৪ লোকসভা নির্বাচনের ফলাফল দেখলে বিজেপি পেয়েছিল মাত্র ২টি আসন।সেই তুলনায় এবার তা বেড়ে ১৮টি ঠেকেছে।বিজেপি নেতা অমিত শাহের দাবি, ২০২১ বিধানসভায় বাংলায় ক্ষমতায় আসবে বিজেপি।আবার মুকুল রায় বলেছেন,বিরোধী দলের মর্যাদা পাবে না তৃণমূল।এই পরিস্থিতিতে শোরগরম রাজ্য রাজনীতি।