নারদ মামলায় নাটকীয় মোড়, মধ্যরাতে সুপ্রিম কোর্টের দ্বারস্থ সিবিআই

370

ওয়েব ডেস্ক, ২৪ মেঃ সোমবার কলকাতা হাইকোর্টে পাঁচ বিচারপতির বৃহত্তর বেঞ্চে সুব্রত মুখার্জিদের অন্তর্বর্তীকালীন জামিনের শুনানি হওয়ার কথা। কিন্তু তার ঠিক আগের রাতে স্থগিতাদেশ চেয়ে সুপ্রিম কোর্টে আবেদন জানাল সিবিআই। মাঝরাতে ইমেল করে শীর্ষ আদালতে আবেদন জানিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। যার জেরে সোমবার দুই মন্ত্রী সহ রাজ্যের রাজ্যের চার হেভিওয়েট নেতার মামলার শুনানি নিয়ে ফের একবার অনিশ্চিয়তা তৈরি হয়েছে।

গত শুক্রবার ধৃত চার নেতার জামিনের শুনানি ছিল হাইকোর্টে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে। ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দ, এবং বিচারপতি অরিজিৎ ব্যানার্জির মধ্যে ধৃত চার জনের জামিন নিয়ে মতভেদ দেখা দেয়। বিচারপতি ব্যানার্জি জামিনের পক্ষে থাকলেও ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি জামিনের বিপক্ষে ছিলেন। ফলে, শুক্রবার ধৃত চারজনকে গৃহবন্দি থাকার রায় দেয় হাইকোর্ট।

ফিরহাদ হাকিম, শোভন চ্যাটার্জি নিজেদের বাড়িতে গৃহবন্দি রয়েছেন। অন্যদিকে সুব্রত মুখার্জি এবং মদন মিত্র এখনও এসএসকেএমে চিকিৎসাধীন।ডিভিশন বেঞ্চে দুই বিচারপতির মতভেদের জেরে মামলাটি বৃহত্তর বেঞ্চে যায়। সোমবার সকাল ১১ টা থেকে সেই মামলার শুনানি। তবে সিবিআইয়ের সুপ্রিম কোর্টে আবেদনের জেরে সোমবার হাইকোর্টে মামলাটির শুনানি হবে কিনা, তা নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে।