পথ আটকে হচ্ছে দূর্গা কার্নিভাল, বিপাকে সাধারন মানুষেরা

511

কোচবিহার, ২০ অক্টোবরঃ কোচবিহার শহরের ব্যস্ততম পথ আটকে দূর্গা কার্নিভালের আয়োজন করায় বিপাকে পড়েছেন পথ চলতি মানুষেরা। শুধু তাই নয়, কোচবিহারের গুরুত্বপূর্ণ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের ঢোকার মুখের রাস্তাও আটকে রয়েছে। যার জন্য বিপাকে পড়তে হচ্ছে রোগীর আত্মীয় পরিজনদেরও। আপৎকালীন পরিস্থিতি রোগীদের আনতে হচ্ছে অন্য রাস্তা দিয়ে ঘুরিয়ে। অনুষ্ঠান শুরুর আগেই যদি পরিস্থিতি এরকম হয় তবে, প্রায় ৪ ঘণ্টা ধরে মূল অনুষ্ঠান পর্বের সময়কালে কি হবে তা সহজেই অনুমেয়।

কোচবিহারে আজ কোচবিহার ডিট্রিক ইন্ডাসট্রিয়্যাললিস্ট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের উদ্যোগে হতে দুর্গা মিনি কার্নিভাল। ইতিমধেই এই মিনি কার্নিভাল নিয়ে মানুষের মনে ঘুরপাক খাচ্ছে প্রশ্ন। দূর্গাপূজার শেষে দীপাবলির প্রাক মুহূর্তে এই ধরনের কার্নিভাল কেন করা হচ্ছে তা নিয়ে ভেবে উঠতে পারছে না সাধারন মানুষেরা।

কোচবিহার শহরের হৃদয় বিশ্বসিংহ রোড, প্রায় প্রতিদিনই সাধারন মানুষের যাতায়াত এই রাস্তা দিয়ে। রাস্তার পাশে রয়েছে বিভিন্ন ধরনের গুরুত্বপূর্ণ দোকান, হোটেল । শহরে ঢুকতে গেলে এই রাস্তা ধরেই ঢুকতে হয় সাধারন মানুষের। আজও তাঁর ব্যতিক্রম হয়নি, তাই এই রাস্তা বন্ধ করায় অসুবিধায় পড়েছে সাধারন মানুষ। এদিন ওই অনুষ্ঠানের জন্য আটকে দেওয়া হয় শহরের বিশ্বসিংহ রোড পুরোটাই। যার জন্য ওই রাস্তায় আটকে পড়ে কয়েকটি বাইক। ঘুরে যেতে তাঁদের অন্য পথ দিয়ে।

এবিষয়ে স্থানীয় বাসিন্দারা বলেন, এই রাস্তা দিয়ে আমরা প্রতিনিয়ত যাতায়াত করি। এই রকম অনুষ্ঠানের দরুন আমরা বিপাকে পরেছি। গাড়ির তেল পুরিয়ে আমাদের ঘুরে যেতে হচ্ছে।

অন্যদিকে এবিষয়ে সংস্থার সহ সম্পাদক সুন্দরলাল চোপড়া বলেন, প্রতিবারের মতো এবারেও আমরা দেরিতেই এই অনুষ্ঠান করছি। আমরা এরকম কোনও ধরনের রাস্তা আটকে অনুষ্ঠান করছি না। আমাদের অনুষ্ঠান রাস্তার পাশেই হচ্ছে, তবে ব্যানার লাগানোর কাজ চলায় কিছুক্ষনের জন্য আটকে রাখা হয়েছিল।