খবরিয়া ২৪ এর খবরের জের, রাসচক্রের শিল্পী আলতাপকে আর্থিক সাহায্য করল অনুরাগী ইস্টবেঙ্গল ক্লাব

804

মনিরুল হক, কোচবিহারঃ খবরিয়া ২৪-এর খবরের জের। ঘরেতে অভাব নিয়ে আজ রাসচক্রের তৈরি করছেন কোচবিহার ১ নং ব্লকের হরিণচওড়া এলাকার আলতাপ মিঞা। এ সংবাদ খবরিয়া ২৪ এ প্রথম প্রকাশিত হয়েছে গত ১৩ অক্টোবর। কোচবিহারে  ঐতিহ্য পরমপরা এক অনন্য নজির এই রাসচক্র। কোচবিহারে রাস যাত্রা উপলক্ষে এই চক্র নির্মাণ হয়। ভক্ত প্রান মানুষের বিশ্বাস,এই চক্র ঘুরিয়ে পুর্নাজন হয়। বংশ পরমপরায় এই চক্র নির্মাণ করে আসছেন ইসলাম ধর্মাবলম্বী মানুষ আলতাপ।

কোজাগরী লক্ষ্মী পূর্ণিমায় উপবাস থেকে এই নির্মাণ থেকে কাজ শুরু করেছেন আলতাপ। একাজে তার আনন্দ থাকলেও ভরা সংসারে আয় একেবারে তলানিতে। এর ফলে দারিদ্রতা ওই পরিবারকে গ্রাস করেছে। এখবর খবরিয়া ২৪ এ প্রকাশ হওয়ার পরে বৃহস্পতিবার কোচবিহার শহরের শিক্ষা আন্দোলনের অন্যতম ব্যক্তিত্ব শিবাশিস মজুমদার তার বাড়িতে গিয়ে কুশল বিনিময় করেন। অনুরাগী ইস্টবেঙ্গল ক্লাবের ওই সদস্য আলতাপের বাড়িতে গিয়ে আর্থিক সাহায্য করেন।

তিনি বলেন, “কোচবিহার বাসীর কুলদেবতা মদনমোহন ঠাকুরের রাসচক্র বানাতে প্রাণপাত করছেন। আলতাফ সাহেবের কর্মনিষ্ঠা আমাদের সকলকে যুগপৎ মুগ্ধ ও বিস্মিত করেছে। ভিন্ন ধর্মের মানুষ হয়ে তিনি প্রমাণ করেছেন আচার সর্বস্ব ধর্মপালন থেকে নিজ-দেশের গরিমা রক্ষার কাজে নিজেকে নিয়োজিত করাই প্রকৃত ধর্মপালন। এরা আছেন বলেই এদেশ আজও বিশ্ববাসীর কাছে সমাদৃত। অনুরাগী ইস্টবেঙ্গল ক্লাবের সম্পাদক শিবাশিস্ মজুমদার,আহ্বায়ক বিপ্লব কুমার সরকার ও কোচবিহার নিউটাউন ইউনিটের মাননীয় যুগ্ম সম্পাদক অভিষেক সিংহ রায় এদিন ওই বাড়িতে গিয়ে আলতাফ মিঞার হাতে আর্থিক সাহায্য তুলে দেন। তার এই কর্মকাণ্ডকে সাধুবাদ জানায় খবরিয়া ২৪।

এদিন এ বিষয়ে আলতাফ মিঞা খবরিয়া ২৪-কে জানান, “ওই ব্যক্তিরা এইদিন তার বাড়িতে আসায় তিনি খুশি। শিল্পীর মর্যাদা দিয়েছে তাতে তিনি আপ্লুত।” আলতাফ বলেন,“খবরিয়া ২৪ এ প্রথম আমার অভাব নিয়ে খবর প্রকাশ হয়েছে। তা দেখে অনেকেই খোঁজ নিচ্ছেন। অনুরাগী ইস্টবেঙ্গল ক্লাবও এসেছেন এবং কিছু আর্থিক সাহায্য করেন।”