আর্থিক তছরুপের অভিযোগে হিরো মোটোকর্পের চেয়ারম্যান পবন মুঞ্জলের বাড়িতে তল্লাশি ইডির

0
52

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ১ অগাস্ট, নয়াদিল্লিঃ আর্থিক তছরুপের অভিযোগে হিরো মোটোকর্পের চেয়ারম্যান পবন মুঞ্জলের বাড়িতে মঙ্গলবার হানা দিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। হিরোকর্তার দিল্লি এবং গুরুগ্রামের বাড়িতে তল্লাশি অভিযান চালাচ্ছে ইডি। প্রিভেনশন অফ মানি লন্ডারিং অ্যাক্ট (PMLA) অনুসারে মঙ্গলবার এই অভিযান চালানো হয়েছে বলে ইডি সূত্রে খবর।

কয়েকদিন আগে বেআইনি বিদেশি অর্থ লেনদেন সংক্রান্ত একটি মামলায় জড়িত থাকার অভিযোগে মুঞ্জাল ঘনিষ্ঠ একজনকে গ্রেপ্তার করে কেন্দ্রীয় সংস্থাটি। সেই সময় তাকে জিজ্ঞাসাবাদ করে হিরো মোটরস চেয়ারম্যানের নাম জানতে পারে ইডি। এরপরেই মুঞ্জালের বাড়িতে অভিযান চালানো হয়েছে বলে খবর।

দেশের অন্যতম বড় মোটরসাইকেল প্রস্তুতকারক সংস্থা হল হিরো মোটোকর্প। সেই সংস্থার চেয়ারম্যানের বাড়িতে ইডির তল্লাশি ঘিরে হইচই পড়ে গিয়েছে। প্রসঙ্গত, ডিআরআই এর আগে দিল্লি বিমানবন্দরে বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রা সহ পবন মুঞ্জালকে গ্রেপ্তার করেছিল।

২০২২ সালের মার্চ মাসে কর ফাঁকি সংক্রান্ত তদন্তের অংশ হিসেবে হিরো মোটোকর্পের সঙ্গে যুক্ত ২৫টি জায়গায় তল্লাশি চালিয়েছিল আয়কর বিভাগ। হিরো মোটোকর্পের আধিকারিক ছাড়াও দেশের বিভিন্ন প্রান্ত ছড়িয়ে থাকা অফিসগুলিতেও অভিযান চালিয়েছিলেন আয়কর দপ্তরের কর্মীরা। দিল্লি, নয়ডা, গুরুগ্রাম সহ একাধিক জায়গায় অভিযান চালিয়ে প্রচুর গুরুত্বপূ্র্ণ নথি উদ্ধার করা হয় বলে আয়কর দপ্তরের তরফে জানানো হয়েছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here