সপ্তমীর দুপুরে অকাল বর্ষণের জেরে কপালে ভাঁজ পুজো উদ্যোক্তাদের

73

বিশ্বজিৎ মণ্ডল, মালদাঃ সপ্তমীর দুপুরে মালদায় হঠাৎ অকাল বর্ষণ। তারই জেরে বিঘ্নিত হলো সপ্তমীর পূজোর উৎসব। শনিবার সপ্তমীর দিনটাই পুরো মাটি হয়ে গেল প্রতিমা দর্শনার্থীদের কাছে। লাগাতার বৃষ্টিতে কচিকাঁচা থেকে শুরু করে টিনএজারদের দলের মুখভার। অঝোরে বৃষ্টি হওয়াতে বিপাকে পড়েন প্রচুর দর্শনার্থী। বৃষ্টি শুরু হতেই প্রতিমা দর্শনার্থীদের বাড়ি ফিরে আসতে হয়। বহু মানুষ বিভিন্ন পূজামন্ডপে বৃষ্টির বন্ধ না হওয়া পর্যন্ত অপেক্ষা করতে থাকেন হঠাৎ। পুজোর দিনে এই বৃষ্টির জেরে মুখভার হয়ে গিয়েছে মালদাবাসীর।

মালদা শহরের সর্বমঙ্গলাপল্লী, বিবেকানন্দপল্লী, দেশবন্ধুপাড়া, কৃষ্ণপল্লি, মালঞ্চপল্লী, বালুচর কল্যাণ সমিতি , বিনয় সরকার রোড সংলগ্ন বিভিন্ন পূজামন্ডপে বৃষ্টির জল জমে যায়। অনেক এলাকার পুজো মণ্ডপের বৃষ্টির জমা জল ভিতরে ঢুকে যায় । হতাশ হয়ে পড়েন পূজা উদ্যোক্তারা। বৃষ্টির জমা পুজো মণ্ডপ থেকে কিভাবে বের করবেন তানিয়েও ভেবে কূলকিনারা করতে পারছেন না বিভিন্ন পূজা কমিটির উদ্যোক্তারা ।

কয়েকটি পুজো কমিটির সদস্যরা জানিয়েছেন , সকাল থেকে রাত পর্যন্ত মানুষ আনন্দ করবে। প্রতিমা দর্শন করবে। কিন্তু শনিবার দুপুর গড়াতেই যেভাবে কালো মেঘ ঘনিয়ে এসেছে এবং অঝোরে বৃষ্টি শুরু হয়েছে , তাতেই চিন্তার ভাঁজ কপালে। বিভিন্ন খেলার মাঠে, অলিগলিতে দূর্গা পূজার প্যান্ডেল তৈরি হয়েছে। বৃষ্টির জেরে জল জমে গিয়েছে। জল নিকাশি করা নিয়ে দুশ্চিন্তার মধ্যে রয়েছে মানুষ। প্রতিমা দর্শন করবো কিভাবে।   কখন মেঘ পরিষ্কার হবে,  তা নিয়েও দুশ্চিন্তা কাটছে না বিগ বাজেটের পূজো কমিটির উদ্যোক্তাদের।