“পাকিস্তানে রোজই খুন হচ্ছেন হিন্দু ও শিখ”, ভারতে আশ্রয় চেয়ে তোপ ইমরান খানের দলের প্রাক্তন বিধায়কের

33

ওয়েব ডেস্ক, ১০ সেপ্টেম্বরঃ পাকিস্তানে রোজই খুন হচ্ছেন সংখ্যালঘু হিন্দু ও শিখ সম্প্রদায়ের মানুষরা। এমনই বললেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-এ-ইনসাফের প্রাক্তন বিধায়ক বলদেব কুমার। পাকিস্তানের খাইবার পাখতুনখাওয়া প্রদেশের বারিকট এর প্রাক্তন বিধায়ক বলদেব, পাকিস্তান সরকারের বিরুদ্ধে তোপ দেগে ভারতের কাছে আশ্রয় চাইলেন।তাঁর বিস্ফোরক অভিযোগ, পাকিস্তানে এখন ইমরান খানকে চালাচ্ছে পাক সেনা ও আইএসআই। 

জানা গিয়েছে, গত অগস্ট মাস ধরে ২ সন্তান এবং স্ত্রীর সঙ্গে খান্নায় শ্বশুরবাড়িতে আছেন বলদেব। মঙ্গলবার সাংবাদিকদের মাধ্যমে ভারত সরকারের কাছে রাজনৈতিক শরণের আবেদন করেন তিনি। শিখ সম্প্রদায়ের (৪৩) বছরের এই নেতা খাইবার পাখতুনখোয়ার বারিকোটের এমএলএ ছিলেন। সংখ্যালঘুদের উপর পাকিস্তান সরকারের অত্যাচারের অভিযোগ উঠছে দীর্ঘ দিন ধরেই। মঙ্গলবার বলদেব বললেন, ‘শুধু সংখ্যালঘুরাই নয়, মুসলিমরাও ওখানে নিরাপদ নয়। আমরা পাকিস্তানে খুব সমস্যার মধ্যে বেঁচে আছি।‌ আমি এখানে সজ্ঞানে এসেছি। আমি মোদীসাহেবের কাছে রাজনৈতিক শরণ আর আমার আর আমার পরিবারের নিরাপত্তা চাইছি।’ 

উল্লেখ্য, সপ্তাহ দুয়েক আগেই লাহেরে এক শিখ তরুণীকে অপহরণ করে ধর্মান্তর করা হয়। এনিয়ে ইমরান খান সরকারের ওপরে চাপ সৃষ্টি করে দিল্লি সহ পঞ্জাবের বেশ কয়েকটি শিখ সংগঠন। সেই চাপে এখন ওই তরুণীকে ফিরিয়ে দেওয়ার কথা বলছে প্রশাসন।