তিহার জেলে গুরুতর অসুস্থ প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদাম্বরম

198

নয়াদিল্লি, ২৯ অক্টোবরঃ তিহার জেলে বন্দি প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদাম্বরম গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন৷ তাঁকে দিল্লি এইমস হাসপাতালে ভরতি করা হয়েছে৷ আইএনএক্স মিডিয়া মামলায় অন্যতম অভিযুক্ত প্রাক্তন অর্থমন্ত্রী তথা প্রবীণ কংগ্রেস নেতা চিদাম্বরমের শারীরিক অবস্থা সোমবার খারাপ হয়ে পড়ে৷ তারপরেই তাঁকে হাসপাতালে ভরতি করতে হয়েছে৷ চিদাম্বরম এখন আইএনএক্স মামলায় এনফোর্সমেন্ট ডিরেক্টরের (ইডি) হেফাজতে রয়েছেন৷

আদালতের নির্দেশনা অনুযায়ী, তাঁকে স্বাস্থ্য পরীক্ষার জন্য শুধুমাত্র এইমস-এ নেওয়া যেতে পারে। তবে তাঁকে এখনও হাসপাতালে ভর্তি করা হয়েছে বা কেবল চেকআপের জন্য নেওয়া হয়েছে কিনা তা এখনও পরিষ্কার নয়। আইএনএক্স মিডিয়া কেলঙ্কারিতে সিবিআই মামলায় জামিন মেলার পর ইডি মামলায় জামিনের আর্জি জানিয়ে দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন চিদাম্বরম। এই প্রেক্ষিতে বৃহস্পতিবার ইডিকে নোটিস দিয়েছে হাইকোর্ট। এ মামলার পরবর্তী শুনানি আগামী ৪ নভেম্বর।

প্রসঙ্গত, আইএনএক্স মিডিয়া মামলায় গত ২১ অগাস্ট রাতে দিল্লিতে নিজের বাড়ি থেকে নাটকীয়ভাবে চিদাম্বরমকে গ্রেফতার করে সিবিআই। এরপর ১৫ দিন ধরে সিবিআই হেফাজতে রাখা হয়েছিল প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রীকে। এরপরই তাঁকে ১৯ সেপ্টেম্বর পর্যন্ত বিচারবিভাগীয় হেফাজতে রাখার নির্দেশ দেয় আদালত। চিদাম্বরমের জন্য তিহার জেলে নিরাপত্তা জোরদার করা হয়। আদালতের নির্দেশে তাঁকে পৃথক সেলে রাখা হয়।