মসজিদের ভিতরে বিস্ফোরণে পুলিশকর্তা-সহ নিহত ১৫, জখম ২০

1564

ওয়েব ডেস্ক, ১১ জানুয়ারিঃ ফের মসজিদে বিস্ফোরণ।শুক্রবার পাকিস্তানের বালোচিস্তান প্রদেশের রাজধানী কোয়েটার একটি মসজিদে বিস্ফোরণ ঘটানো হয়েছে।এতে মৃত ডেপুটি পুলিশ ১৫ জনের মৃত্যু হয়েছে।জখম প্রায় ২০ জন। তাঁদের নিকটবর্তী হাসপাতালে ভর্তি করা হয়েছে। মসজিদটি একেবারে গুঁড়িয়ে গিয়েছে। এখনও পর্যন্ত কোনও জঙ্গি গোষ্ঠী হামলার দায় স্বীকার করেনি।বিস্ফোরণের খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছেছে পাকিস্তানের বিশাল পুলিশ বাহিনী।গোটা এলাকা ঘিরে রাখা হয়েছে।

কি কারণে এই বিস্ফোরণ ঘটেছে তা ক্ষতিয়ে দেখছে বিস্ফোরক বিশেষজ্ঞরা।সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছে, ছড়ানো-ছিটানো মসজিদের ধ্বংসস্তূপ।পুলিশের সঙ্গে একসঙ্গে কোয়েটা শহরের অভিযান শুরু করেছে বালুচিস্তানের ফ্রন্টিয়ার কর্প।

ঘটনার তদন্তের জন্য পুলিশকে সম্পূর্ণ সহযোগিতার আশ্বাস দেওয়া হয়েছে। পাকসেনার প্রধান জেনারেল কামার বাজওয়া বলেন “মসজিদের ভিতরে যে সব বিস্ফোরণকারী হামলা চালিয়েছে, তারা আর যা-ই হোক, সত্যিকারের মুসলিম হতে পারে না।” বিস্ফোরণে আহতদের স্থানীয় কয়েকটি হাসপাতালে ভর্তির জন্য নিয়ে যাওয়া হয়েছে। সমস্ত হাসপাতালেই জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে পাক সরকার থেকে। যদিও মসজিদে বিস্ফোরণের দায় রাত পর্যন্ত কেউ স্বীকার করেনি।

দুদিন আগেই কোয়েট্টা মসজিদের অদূরে লিয়াকত বাজারে একটি বেওয়ারিশ মটর সাইকেলের হদিশ মেলে। সেটি ছিল গাড়ি বোমা, বিস্ফোরণের জেরে দুজন ছিন্নভিন্ন হয়ে যান।বহু মানুষ আহত হয়।এই ঘটনায় এখনও কেউ গ্রেপ্তার না হলেও জানা গিয়েছে, নিরাপত্তারক্ষীদের উদ্দেশ্যেই এই হামলা চালানো হয়েছিল। এক সপ্তাহের মধ্যে ফের একই জায়গায় ঘটল বিস্ফোরণ।পাকিস্তানে ফের প্রশ্নের মুখে নিরাপত্তা।