বেঙ্গালুরুতে বিস্ফোরণ! অল্পের জন্য প্রাণে বাঁচলেন কংগ্রেস বিধায়ক

186

ওয়েব ডেস্ক, ২৩ জানুয়ারিঃ বিস্ফোরণ ঘিরে আতঙ্ক ছড়াল বেঙ্গালুরুর শান্থিনগর এলাকা। বিস্ফোরণে জখম হয়েছেন কংগ্রেস বিধায়ক এনএ হরিস-সহ অন্তত ছ’জন।বুধবার তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রী এমজি রামচন্দ্রনের জন্মবার্ষিকী উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল।সেখানে এই ঘটনা ঘটে। বিস্ফোরণের তীব্রতা স্বল্প ছিল বলে জানা গিয়েছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, তামিলনাডুর প্রাক্তন মুখ্যমন্ত্রী এমজি রামচন্দ্রনের জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে যোগ দিতে বুধবার রাত সাড়ে আটটা নাগাদ বিবেক নগরে পৌঁছন শান্তিনগরের তিনবারের কংগ্রেস বিধায়ক এনএ হারিস। অনুষ্ঠান চলাকালীনই আচমকা বিস্ফোরণের শব্দে কেঁপে ওঠে গোটা এলাকা। ধোঁয়ায় ঢেকে যায়। আতঙ্কিত হয়ে লোকজন ছোটাছুটি শুরু করেন। বিস্ফোরণে আহত কংগ্রেস বিধায়ক ও অন্যদের তড়িঘড়ি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছন পুলিশের উচ্চপদস্থ আধিকারিকরা। অনুষ্ঠানস্থল ফাঁকা করে দেওয়ার পাশাপাশি আশেপাশের এলাকা জুড়ে তল্লাশি চালানো শুরু হয়। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, পটকা জাতীয় কোনও বাজি ফেটেই বিপত্তি ঘটেছে।

যদিও বিস্ফোরণে আহত কংগ্রেস বিধায়কের ছেলে মহম্মদ নালপদ অভিযোগ করেছেন, অনুষ্ঠানের মঞ্চে তাঁর বাবাকে লক্ষ্য করে বোমা ছোঁড়া হয়েছিল।হত্যার উদ্দেশেই বিস্ফোরণ ঘটানো হয়েছিল। ঘটনার পরেই গোটা এলাকা থমথমে। কংগ্রেস বিধায়কের পায়ে সামান্য চোট লেগেছে বলে হাসপাতালের পক্ষ থেকে জানানো হয়েছে।