ভুয়ো এনকাউন্টারে অভিযোগ এনে প্রধানন্ত্রীর দফতরে বিস্ফোরক চিঠি গোয়েন্দা অফিসারের

14

ওয়েব ডেস্ক, ২৭ সেপ্টেম্বরঃ ভুয়ো এনকাউন্টারে যুক্ত সিবিআই-এর শীর্ষ অফিসার। এমনই বিস্ফোরক অভিযোগ এনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কার্যলয়ে চিঠি দিলেন ওই তদন্ত সংস্থারই আর এক আধিকারিক। অভিযোগকারী এনপি মিশ্রের অভিযোগ, সিবিআইয়ের যুগ্ম অধিকর্তা  একে ভাটনগর ঝাড়খণ্ডে একটি জাল এনকাউন্টারের ঘটনার সঙ্গে জড়িত। ঝাড়খণ্ডে ২৫ জন নিরপরাধ মানুষকে ভুয়ো এনকাউন্টারের মারার ঘটনায় যুক্ত ছিলেন সিবিআই-এর জয়েন্ট ডিরেক্টর একে ভাটনগর। এমনই দাবি করেছেন এনপি মিশ্র। ভাটনগরতে চাকরি থেকে অপসারণ করারও দাবিও জানিয়েছেন তিনি। এই মামলা বর্তমা সিবিআই এসসি-ওয়ান বেঞ্চে বিচারাধীন।

জানা গিয়েছে, গত ২৫ সেপ্টেম্বর পিএমও-তে চাঞ্চল্যকর অভিযোগ চিঠি পাঠান এনপি মিশ্র। তিনি প্রধানমন্ত্রীর দফতেরর পাশাপাশি সিবিআই প্রধান ও চিফ ভিজিল্যান্স কমিশনারকেও চিঠি পাঠান। শুধু তাই নয়, তিনি সিভিসির কাছে ৫ পাতার আলাদা একটি অভিযোগপত্র দিয়েছেন।

তিনি লিখেছেন, ‘‘একে ভাটনগর, যিনি বর্তমানে জেডি, সিবিআই হিসাবে কাজ করছেন, তিনি ঝাড়খণ্ডে ২৫ জন নিরপরাধ ব্যক্তির ভুয়ো এনকাউন্টারে জড়িত। আরও জানানো হচ্ছে যে, এই সম্পর্কিত মামলাটি সিবিআই এসসি-আই শাখায় তদন্তাধীন রয়েছে।’’ গত বছরেও ছত্তিসগঢ়ে সাংবাদিক উমেশ রাজপুতের হত্যাকাণ্ডে দুর্নীতি ও চক্রান্তের অভিযোগ তুলেছিলেন এনপি মিশ্র।