বনধের দিন অপ্রতিকর ঘটনা এড়াতে বাড়তি পুলিশি ব্যবস্থা মহানগরীজুড়ে

66

ওয়েব ডেস্ক, ৮ জানুয়ারিঃ বাম কংগ্রেসের ডাকা ধর্মঘট মোকাবিলায় প্রস্তুত কলকাতা পুলিশ। কলকাতা শহরে ধমর্ঘটে যাতে কোনও ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে তার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নিল কলকাতা পুলিশ।

রাজ্য পুলিশ সূত্রে জানা গেছে, শহরের গুরুত্বপূর্ণ সব ট্রানজিট পয়েন্ট যেমন বাস স্ট্যান্ড, রেল স্টেশন, মেট্রো স্টেশন, ফেরীঘাট-সহ অফিস এলকায় মোতায়েন কড়া হবে অতিরিক্ত পুলিশ বাহিনী । এছাড়াও আজকের এই ধর্মঘট যাতে বিরোধীরা না করতে পারে তাঁর জন্য শহরজুড়ে নামানো হবে অতিরিক্ত ৪০০০ পুলিশকর্মী।  আর এই বাহিনীকে নেতৃত্ব দেওয়ার জন্য থাকবেন ডেপুটি কমিশনার ও জয়েন্ট কমিশনার পদমর্যাদার শীর্ষকর্তারা।

এদিকে লালবাজার কন্ট্রোল রুম থেকে প্রতি মুহূর্তে সমগ্র পরিস্থিতি উপর চলবে মনিটরিং। রাস্তায় রাস্তায় বাড়ানো হচ্ছে পুলিশ পেট্রোলিংয়ের ব্যবস্থাও। এর জন্য অতিরিক্ত ২৭ টি পিসিআর ভ্যানও আজ ব্যবহার করা হবে। লালবাজার-সহ কলকাতা পুলিশ সব কটি ডিভিশনের অফিসেও রাখা হবে অতিরিক্ত বাহিনী। যাঁরা যে কোনও ঘটনার মোকাবিলা করতে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে যাবে। এছাড়াও বিভিন্ন জায়গায় পুলিশ বুথ বসবে  থাকবে কুইক রেসপন্স টিম ও ৩২ টি হেভি রেডিও ফ্লাইং স্কোয়াডও তৈরি রাখা হবে।

এবিষয়ে পুলিশ কমিশনার অনুজ শর্মা জানিয়েছেন, কোনওরকম অপ্রীতিকর ঘটনা ঘটলে পুলিশকে জানান। কারণ, অন্যান্য দিনের মতোই এদিনও শহরকে সচল রাখতে বদ্ধপরিকর পুলিশ। সেইমতোই সব বন্দোবস্থ করা হয়েছে বলেও জানান তিনি।