বউবাজারে রাসায়নিক গুদামে আগুন, আতঙ্কে স্হানীয়রা

0
67

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ১১ অগাস্ট, কলকাতাঃ সাতসকালে খাস কলকাতার বউবাজারে বিধ্বংসী আগুন। শুক্রবার সেখানকার বি বি গাঙ্গুলী স্ট্রিটের  একটি রাসায়নিকের গুদামের বেসমেন্টে আগুন লাগে। সংলগ্ন একটি দোকানেও আগুন ছড়িয়েছে বলে খবর।

বহুতলের বেসমেন্ট ছিল রাসায়নিক গুদাম। বউবাজারের বি বি গাঙ্গুলী স্ট্রিটে লরেটো স্কুলের সামনেই এই বহুতলটি। নিচে রাসায়নিক গুদাম। উপরে আবাসিকরা থাকেন। শুক্রবার সাতসকালে বহুতলের একতল থেকে ধোঁয়া বেরতে দেখেন স্থানীয়রা। মুহূর্তে কালো ধোঁয়ায় ঢেকে যায় এলাকা।

আতঙ্ক ছড়িয়ে পড়ে স্থানীয়দের মধ্যে। সেখানে মূলত আঠা তৈরির রাসায়নিক রাখা ছিল বলে জানা গিয়েছে। আগুনের কারণে একের পর এক রাসয়নিকের ড্রাম ফাটতে থাকায় এলাকায় আতঙ্ক তৈরি হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছে দমকলের চারটি ইঞ্জিন।

ঘিঞ্জি এলাকার কারণে প্রথমে গুদামে ঢোকা না গেলেও, কিছুক্ষণের চেষ্টায় বেসমেন্টে পৌঁছান দমকলকর্মীরা।  ওই বহুতলে রয়েছে আবাসন এবং অফিস। স্বাভাবিক ভাবেই বহুতলের বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়িয়েছে। দমকলকর্মীরা তাঁদের বের করে আনছেন। অগ্নিকাণ্ডের কারণ এখনও জানা যায়নি।

গুদামের ক্ষয়ক্ষতি হলেও কেউ জখম হননি বলে প্রাথমিক ভাবে জানা গিয়েছে। চলছে আগুন নেভানোর কাজ। প্রসঙ্গত, গত জুন মাসে বড়বাজার এলাকাতেও জনাকীর্ণ এলাকায় অবস্থিত একটি ছাতার দোকান এবং সংলগ্ন গুদামে বিধ্বংসী আগুন লেগেছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here