কেদারনাথের পথে রুদ্রপ্রয়াগে ধসের স্তূপে চাপা পড়ল গাড়ি, মৃত ৫ পুণ্যার্থী

0
20

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ১২ অগাস্ট, দেরাদুনঃ কেদারনাথ যাওয়ার পথে ধসের কারণে মৃত্যু হল পাঁচ পুণ্যার্থীর। বৃহস্পতিবার রাতে উত্তরাখণ্ডের রুদ্রপ্রয়াগে ধস নামলে চাপা পড়ে যায় তীর্থযাত্রীদের গাড়ি। তার জেরে পাঁচজনের মৃত্যু হয়েছে। শুক্রবার তাঁদের দেহ উদ্ধার করা হয়েছে। শনিবার এই ঘটনার কথা প্রকাশ্যে এসেছে।

জানা গিয়েছে, বৃহস্পতিবার গুপ্তকাশী-গৌরীকুণ্ড মহাসড়কে তারসালির কাছে ধস নামে। রাস্তার ৬০ মিটার অংশ ধসে যায়। পাহাড় থেকে পাথর, মাটি এসে পড়ে তীর্থযাত্রীদের গাড়ির উপর। তার জেরেই মৃত্যু হয়েছে পাঁচ জনের। মৃতদের মধ্যে তিন জন গুজরাতের বাসিন্দা। বাকি দু’জন হরিদ্বারের বাসিন্দা।

খবর পেয়েই ঘটনাস্থলে যায় রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনীর দল। শুরু হয় উদ্ধারকাজ। কিন্তু বৃষ্টির জেরে ব্যাহত হয়েছিল উদ্ধারকাজ। শুক্রবার দেহগুলি উদ্ধার করা হয়। দুর্ঘটনার জেরে শুক্রবার কেদারনাথ যাওয়ার গুপ্তকাশী-গৌরীকুণ্ডের হাইওয়ে দীর্ঘক্ষণের জন্য বন্ধ হয়ে যায়।

প্রবল বৃষ্টির জেরে গত কয়েকদিন ধরেই বেহাল অবস্থা উত্তরাখণ্ডের বিভিন্ন জেলায়। জলমগ্ন একাধিক এলাকা। ১১ থেকে ১৪ আগস্ট পর্যন্ত একাধিক জেলায় লাল এবং কমলা সতর্কতা জারি করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here