“কাশ্মীর নিয়ে মিথ্যা প্রচার চালাচ্ছে পাক” বিদেশমন্ত্রকের মুখপাত্র রবীশ কুমার

12

ওয়েব ডেস্ক, ১৩ সেপ্টেম্বরঃ কাশ্মীর নিয়ে পাকিস্তানের প্রচার পুরোপুরি মিথ্যায় ভরা। তাদের এই রাজনীতিকে প্রত্যাখ্যান করেছে বিশ্ব। সেনাপ্রধানের পর এবার কাশ্মীর নিয়ে সুর চড়ালেন বিদেশ মন্ত্রকের মুখপাত্র রবীশ কুমার। রবীশ সাফ জানিয়েছেন, কাশ্মীর নিয়ে মিথ্যা প্রচার চালাচ্ছে পাকিস্তান। তবে তাদের এই প্রচারে আমল দিচ্ছে না অন্তর্জাতিক দুনিয়া। আসলে পাকিস্তানের মূল লক্ষ্য হল কাশ্মীর নিয়ে রাজনীতি করা।

বিদেশমন্ত্রকের মুখপাত্র রবীশ কুমার শুক্রবার বলেন, ‘সকলেই জানে পাকিস্তান হল সন্ত্রাসের আঁতুড় ঘর। সন্ত্রাসবাদীদের সব ধরনের মদত জুগিয়ে চলেছে তারা। সেই পাকিস্তানই রাষ্ট্রসংঘের মানবাধিকার পরিষদের কাছে কাশ্মীরে মানবাধিকার লংঘনের অভিযোগ করছে। স্বাভাবিকভাবেই পাকিস্তানের ওই অভিযোগ নিয়ে কেউ মাথা ঘামাচ্ছে না। মানবাধিকার পরিষদও পাকিস্তানের অভিযোগ কার্যত উড়িয়ে দিয়েছে।    

এক সংবাদমাধ্যমে প্রকাশিত থেকে জানা গিয়েছে, বিদেশ মন্ত্রকের সচিব বিজয ঠাকুর সিং রাষ্ট্রসংঘের হাই কমিশনার মিশেল ব্যাসলেটের সঙ্গে দেখা করেছেন। তিনি তাঁকে বলেছন, কাশ্মীরে সমস্যা তৈরি করার চেষ্টা করছে পাকিস্তান। বৈঠকের পর বিজয় জানান, ‘কাশ্মীরের পরিস্থিতি নিয়ে আলোচনা হয়েছে। খুব দ্রুত উপত্যকা স্বাভাবিক হচ্ছে। তিনি সেটার প্রশংসা করেছেন। তাঁর সঙ্গে আমরা যোগাযোগ রেখে চলব। সন্ত্রাসে পাকিস্তান যে মদত দিচ্ছে, তাও জানিয়েছি তাঁকে।’