অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হলেন সিপিআইএমের প্রাক্তন মুখ্যমন্ত্রী

203

ওয়েব ডেস্ক,২৬ অক্টোবরঃ পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের পর এবার অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হলেন কেরালার প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা প্রবীণ কমিউনিস্ট নেতা ভিএস অচ্যুতানন্দন।

বৃহস্পতিবার শ্বাসকষ্টজনিত কারণে অসুস্থ হওয়ায় তড়িঘড়ি তাঁকে ভর্তি করা হয়  একটি বেসরকারি হাসপাতালে কিন্তু সেখানে তাঁর শারীরিক অবস্থার অবনতি হলে তাঁকে স্থানান্তরিত করা হয় শ্রী চিত্র ইন্সটিটিউট অব মেডিক্যাল সায়েন্স অ্যান্ড টেকনোলজিতে।পরে তাঁর স্নায়ুর সমস্যা দেখা দিলে একটি মেডিক্যাল টিমও গঠন করা হয় । পাশাপাশি প্রাক্তন মুখ্যমন্ত্রীর শারীরিক পরীক্ষা এবং পর্যবেক্ষণও করা হয়।

হাসপাতালের সূত্রে জানা গেছে, অচ্যুতানন্দ “মেডিক্যাল ইন্টারভেনশান” চলছে এবং ওষুধেও কাজ হচ্ছে। শনিবার বিকেল ৪ টায় হাসপাতালের পক্ষ থেকে একটি মেডিক্যাল বুলেটিন প্রকাশ করা হয়েছে। সেখান বলা হয়, আপাতত তিনি  বিপদসীমার বাইরে রয়েছেন।

প্রসঙ্গত, গত ২০ অক্টোবর পরিবারের এবং দলীয় সদস্যদের সাথে কেক কেটে তিনি ৯৬ তম জন্মদিন পালন করেছেন। শুধু তাই নয়, নিজের বাড়িতেই জন্মদিনের  সবার উপহার এবং অভিনন্দনও গ্রহণ করেন তিনি। কিন্তু জন্মদিনের এক সপ্তাহের মধ্যেই এমন দুর্ঘটনা ঘটায় নিতান্তই চিন্তায় পড়ে গিয়েছে মুখ্যমন্ত্রীর পরিবার সহ প্রবীণ কমিউনিস্ট পার্টির সদস্যরা।

তবে হাসপাতাল সূত্রে সাংবাদিক বৈঠক করে চিকিৎসকেরা জানিয়েছেন, এখন সুস্থ আছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। শুক্রবার অচ্যুতানন্দনের সঙ্গে দেখা করেছেন কেলারার বর্তমান মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ান।