যাদবপুরে ছাত্রমৃত্যুর ঘটনায় সরব সৌরভ, বললেন র‌্যাগিং বন্ধে কড়া আইন আনা উচিত

0
52

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ১৮ অগাস্ট, কলকাতাঃ যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ছাত্রমৃত্যুর ঘটনায় এবার মুখ খুললেন ভারতীয় ক্রিকেটের প্রাক্তন অধিনায়ক তথা বিসিসিআই-এর প্রাক্তন সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। তাঁর দাবি, বিশ্ববিদ্যালয় পড়াশোনা করার জায়গা। সেটাই ফোকাস হওয়া উচিত।

শুক্রবার কলকাতায় এক অনুষ্ঠানে হাজির হয়েছিলেন সৌরভ। সেখানেই যাদবপুরে নদিয়ার বগুলার নাবালক ছাত্রের মৃত্যু নিয়ে তাঁকে প্রশ্ন করা হলে সৌরভ বলেন, “কী হয়ে না হয়েছে বিস্তারিত জানি না। তবে বিশ্ববিদ্যালয় পড়াশোনা করার জায়গা। সেটাই মূল লক্ষ্য হওয়া উচিত।”

পাশাপাশি তিনি এও বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানে র‍্যাগিং বন্ধ করার জন্য কড়া আইন আনা উচিত। সৌরভের কথায়, “এটি অত্যন্ত দুঃখজনক ঘটনা। র‍্যাগিং বন্ধে কড়া আইন করা উচিত।” যাদবপুর বিশ্ববিদ্যালয়ের মেন হস্টেলে যে ঘটনা ঘটেছে, তা যেন কোনওভাবেই বরদাস্ত করা যায় না, তা এদিন স্পষ্ট বুঝিয়ে দিয়েছেন প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়।

যাদবপুরে ছাত্র মৃত্যুর ঘটনা নিয়ে তোলপাড় গোটা রাজ্য। যাদবপুর থেকে শিক্ষা নিয়ে রাজ্যের অনেক নামী শিক্ষা প্রতিষ্ঠানই এখন অ্যান্টি-র‍্যাগিং কমিটি তৈরি করছে, প্রথম বর্ষের পড়ুয়াদের আলাদা হস্টেলে রাখার ব্যবস্থা হচ্ছে। কলেজ হস্টেলে বসছে সিসিটিভি ক্যামেরা। আজ কলেজ হস্টেলে গিয়ে ঘটনার পুনর্নিমাণ করেছেন তদন্তকারী অফিসাররা।

ধৃতদের নিয়ে আলাদা আলাদা করে ঘটনার পুনর্নিমাণ করা হয়েছে বলে খবর। ধৃতদের বয়ানেও অনেক অসঙ্গতি পাওয়া গেছে বলে পুলিশ সূত্রে খবর। পাশাপাশি পুলিশের তরফে জানা গিয়েছে, ধৃতদের জেরা করে আরও কয়েকজন পড়ুয়া ও প্রাক্তনীর খোঁজ পাওয়া গিয়েছে। তাঁরা নাকি ঘটনার সঙ্গে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে জড়িত।

গত বুধবার রাতে যাদবপুরের মেন হস্টেলের তিনতলা থেকে পড়ে মৃত্যু হয় প্রথম বর্ষের এক পড়ুয়ার। অভিযোগ ওঠে র‍্যাগিংয়ের। এই মৃত্যু রহস্যের তদন্ত চালাচ্ছে পুলিশ। সেইসঙ্গে জাতীয় মানবাধিকার কমিশন, শিশু সুরক্ষা কমিশনও নিজেদের মতো করে ঘটনা খতিয়ে দেখছে। কীভাবে এই ঘটনা ঘটল, তা জানতে বিশ্ববিদ্যালয়ের অনুসন্ধান কমিটিও তৈরি হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here